“সাহস থাকলে লিখিত দিন, রোহিঙ্গারা দেশছাড়া হবেই” হায়দ্রাবাদে সফরে হুঙ্কার দিলেন অমিত শাহ

12

বাংলা, বিহারের পাশাপাশি হায়দ্রাবাদ পুরনিগমের ১৫০টি আসনের নির্বাচন উপলক্ষেও ভোট প্রচারে ব্যস্ত বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্প্রতি হায়দ্রাবাদে সফর করছেন। শেষ দিনের সফরে আসাদউদ্দিন ওয়াইসির গড়ে দাঁড়িয়ে রীতিমতো হুঙ্কার দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বললেন, “আপনারা সংসদে বিরোধিতা বন্ধ করুন। হায়দ্রাবাদে আশ্রয়প্রাপ্ত রোহিঙ্গা মুসলমান এবং বাংলাদেশীদের দেশছাড়া করে দেখাবো!”

উল্লেখ্য, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এহেন হুঙ্কারের পেছনে বেশ কিছু কারণ আছে। মিমের প্রধান আসাদউদ্দিন ওয়েইসি সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করে বলেছিলেন, হায়দ্রাবাদে যদি রোহিঙ্গা মুসলমান এবং বাংলাদেশীরা আশ্রয় পেয়েই থাকে তবে তার সমস্ত দায়ভার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর উপর বর্তায়। তিনি সবকিছু জেনেও চুপ করে আছেন কেন? প্রশ্ন তুলেছিলেন ওয়েইসি।

সেই প্রশ্নের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী এদিন বলেন, “সংসদে যখন রোহিঙ্গা মুসলিমদের তাড়ানোর প্রসঙ্গ ওঠে তখন আপনারাই তো তুমুলভাবে বিরোধিতা করতে শুরু করেন। আপনার আগে বিরোধিতা করা বন্ধ করুন। তাহলেই কেন্দ্র বহিরাগতদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নিতে পারবে”। AIMIM নেতার প্রতি রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, “সাহস থাকলে লিখিত দিন। রোহিঙ্গারা দেশছাড়া হবেই।”

উল্লেখ্য, পুর নির্বাচনী ভোটপ্রচারকে কেন্দ্র করে প্রায় নয় ঘণ্টার সফরে হায়দ্রাবাদ কাঁপালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আসাদুদ্দিন ওয়াইসির দলের সঙ্গে হায়দ্রাবাদের “নিজাম সংস্কৃতি”র যোগসুত্র স্থাপন করে কটাক্ষ করতেও ছাড়েননি তিনি। পাশাপাশি হায়দ্রাবাদবাসীর প্রতি তার বার্তা, এবারের নির্বাচনে বিজেপি জিতলে হায়দ্রাবাদে আইটি হাব গড়ে উঠবে। রাজ্যের উন্নয়ন হবে।