পুরনো কয়েন থাকলে বাড়িতে বসেই লাখপতি হতে পারবেন, জানুন পদ্ধতি

171
পুরনো কয়েন থাকলে বাড়িতে বসেই লাখপতি হতে পারবেন, জানুন পদ্ধতি

ভিন্ন ভিন্ন মানুষের শখের ধরণ ভিন্ন ভিন্ন হয়। কেউ যেমন টিকিটের স্টাম্প, পুরনো দিনের আসবাবপত্র নিজের সংগ্রহে রাখতে পছন্দ করেন, তেমনই অনেকের আবার পুরনো যুগের কয়েন, নোট জমানো শখ থাকে। আপনার যদি তেমনই কোনো শখ থেকে থাকে তাহলে সেই পুরনো কয়েনের বোতলে অনায়েসেই আপনি বাড়ি বসে লাখপতি হতে পারবেন। সম্প্রতি, এ রকমই এক বন্দোবস্ত করেছে “ইন্ডিয়ামার্ট মা শপ কুইন”।

“ইন্ডিয়ামার্ট মা শপ কুইন” এর ওয়েবসাইটে গিয়ে নিজের সংগ্রহের পুরনো আমলের ২৫ পয়সা বিক্রি করে এক লক্ষ টাকা পর্যন্ত পাওয়া যেতে পারে। তবে তা শুধুমাত্র ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনেই বিক্রি করা যাবে। এক্ষেত্রে প্রথমে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আপনার সংগ্রহে থাকা পুরনো ২৫ পয়সার ছবি দিতে হবে।

এরপর গ্রাহকের পছন্দ হলে তারা নিজেরাই আপনার সঙ্গে যোগাযোগ করবেন। তারপরেই লেনদেন শুরু। তবে আপনার কাছে যদি পুরনো আমলের মাতা বৈষ্ণব দেবীর মূর্তি খোদাই করা ৫ অথবা ১০ পয়সা থেকে থাকে, তাহলে তার মূল্য আরো অনেক বেশি পাওয়া যায়। কারণ মাতার মূর্তি খোদাই করা পয়সা অনেকেই শুভ বলে মনে করেন। তাই লকডাউনে ঘরে বসে পুরনো পয়সা বিনিময় করে লাখপতি হতে চাইলে আজই “ইন্ডিয়ামার্ট মা শপ কুইন” এর ওয়েবসাইটে আপনার সংগ্রহে থাকা পুরনো পয়সার ছবি আপলোড করুন।