মহাদেবের রোষানলে পড়তে না চাইলে বিরত থাকুন এই সাতটি কাজ থেকে

26
মহাদেবের রোষানলে পড়তে না চাইলে বিরত থাকুন এই সাতটি কাজ থেকে

আমাদের হিন্দু ধর্মের যে ক’টি শাস্ত্রে এবং পুরান আছে তার সবথেকে পুরনো হলো শিব পুরাণ। দেবাদিদেব মহাদেবের মহিমা সম্পর্কে আমাদের অবগত করায় এই শিব পুরাণ। দেবাদিদেব মহাদেব এমন একজন দেবতা, যাকে খুব অল্প জিনিস দিলে তিনি তুষ্ট হয়ে যান। তবে যে ভোলানাথ খুব অল্পে তুষ্ট হয়ে যান, তিনি কিন্তু একবার রেগে গেলে ভয়ঙ্কর আকার ধারণ করেন। কোন ব্যক্তি যদি মহাদেবের রোষের মুখে পড়ে যান, তাহলে তার জীবন নরক হয়ে যায়। তাই আপনি যদি শিব ভক্ত হন, তাহলে অবশ্যই আপনি জেনে নিন কোন সাতটি জিনিস আপনি যদি করে ফেলেন জীবনে তাহলে মহাদেব আপনার ওপর রুষ্ট হয়ে যাবেন।

আপনি যদি কারো ক্ষতি করার চেষ্টা করেন সব সময়, অথবা মনে মনে তার ক্ষতির কথা চিন্তা করেন, তাহলে এটি গুরুতর পাপ হিসেবে গণ্য হয়। এহেন কাজ করলে অত্যান্ত রুষ্ট হয়ে যান মহাদেব। কারো সম্পর্কে খারাপ চিন্তা মনে না আনাই ভালো।

কাউকে আর্থিকভাবে ঠকানো শিব পুরাণ অনুযায়ী ভীষণভাবে অপরাধ। লোভের বশবর্তী হয়ে যদি আপনি কাউকে ঠকান, তাহলে সেটি গুরুতর পাপ হিসেবে গণ্য হয় এবং তার শাস্তি আপনি খুব তাড়াতাড়ি পেয়ে যান। যেটুকু আছে সেটুকু নিয়ে সুখে শান্তিতে বসবাস করতে পারলে ভগবান শিব আপনাকে কখনো অভাবে রাখেন না, কিন্তু আপনি যদি অন্যের অর্থ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন, তাহলে আপনার বড়োসড়ো ক্ষতি হয়ে যেতে পারে।

গর্ভবতী মহিলাদের সঙ্গে যদি খারাপ ব্যবহার করে থাকেন, তাহলে আপনার ওপর রুষ্ঠ হয়ে যাবেন মহাদেব। গর্ভবতী মহিলাদের পাশাপাশি যে সমস্ত মহিলাদের মাসিক চলছে, সেই মহিলাদের প্রতি খারাপ আচরণ করলেও মহাদেব আপনার উপর রুষ্ট হয়ে যাবেন।

ভুয়ো খবর ছড়ালে শিব পুরাণ অনুসারে আপনার ক্ষতি হয়ে যেতে পারে। কোন মানুষ অথবা কোন ধর্মীয় বিষয়ে যদি গুজব ছড়ান,তাহলে আপনাকে নিজের হাতে শাস্তি দেবেন দেবাদিদেব মহাদেব। এই ধরনের গুজব থেকে অনেক সময় অন্য মানুষের ক্ষতি হয়ে যেতে পারে।

ধর্মীয় অনাচার করলে রুষ্ট হয়ে যান মহাদেব। ধর্মে যা করা উচিত নয়, সেই কাজ যদি আপনি করেন তাহলে আপনার ওপর রেগে যাবেন মহাদেব।

মহাদেবপুর ওদের শিকার হতে না চাইলে ভুলেও কাউকে অপমান করবেন না। বাবা-মা শিক্ষাগুরু গৃহলক্ষী অথবা পরিবারের অন্য কোনো সদস্যকে যদি আপনি অপমান করেন, তাহলে আপনার ওপর রেগে যাবেন মহাদেব। এছাড়া কোনো গরিব অথবা দুর্বল মানুষকে অপমান করলে আপনার ওপর ভীষণ ভাবে রেগে যাবেন মহাদেব।