ধনতেরাসের দিন কোন কোন জিনিস কিনলে অশুভ প্রভাব পরে? জেনে নিন

7
ধনতেরাসের দিন কোন কোন জিনিস কিনলে অশুভ প্রভাব পরে? জেনে নিন

চলতি বছরের ২৩ শে অক্টোবর রবিবার পালিত হবে ধনতেরাস। ধর্মীয় শাস্ত্র অনুযায়ী মনে করা হয় যে এই দিন যদি কোন কিছু কেনাকাটা করা যায় তবে সেক্ষেত্রে লক্ষ্মী দেবী ঘরের মধ্যেই বিস্তার লাভ করে। বিশেষ করে ধনতেরাসের দিন আগেও অবাঙালি সম্প্রদায় কেনাকাটা করত কিন্তু গত কয়েক বছর ধরে আমাদের রাজ্যের বিভিন্ন সম্প্রদায়ের মানুষ এই দিনের কেনাকাটা করে থাকেন। তবে বলতে গেলে ধর্মীয় শাস্ত্র মতে যেমন এই দিন কিছু কেনাকাটা করা লক্ষ্মী দেবীর আগমনের বার্তা হিসেবে মনে করা হয়, তেমনি কোন কিছু কেনাকাটার ওপর নিষেধাজ্ঞা রয়েছে এই ধনতেরাসের দিন।

এমন কিছু জিনিস রয়েছে যেগুলো কিনলে অশুভ প্রভাব পরে। এবার আসুন জেনে নেই কি কি সেই সমস্ত জিনিস।

এই তালিকায় প্রথমেই লোহা রয়েছে। লোহার কোন জিনিস এই দিনে কেনা উচিত নয়।

অনেকেই এই দিনে স্টিলের বাসন কেনেন, কিন্তু লোহা আর স্টিল একই ধরনের সেই কারণেই দিনে লোহা কিংবা স্টিলের জিনিস এই দিনে কেনা উচিত নয় বরং তামা ও পিতলের জিনিস এই দিনে কেনা উচিত।

এই দিনে খালি কলসি বাহারি একদমই কিনে আনা উচিত নয়, তবে এটাও ঠিক যে দোকানে খাবার ভর্তি করা বাসন কেউ বিক্রি করবে না কিন্তু সেক্ষেত্রে আপনি কিনে নিয়ে তার মধ্যে খাবার অথবা জল ভরে গড়ে তুলুন।

ধনতেরাসের দিন এ ছুরি-কাঁচি জাতীয় জিনিস একদমই কেনা ঠিক নয়।

গাড়ি কেনা একদমই ঠিক নয় যদি একান্তই কিনতে হয় তবে সে ক্ষেত্রে গাড়ির দাম আগে মিটিয়ে দিন।

এই দিনে তিনি কালো রঙের দ্রব্য একদমই কেনা উচিত নয়। কালো রঙের কোন জিনিস এই দিনে কেনা অশুভ। কালো রঙের জিনিস কিনলে দুর্ভাগ্য বয়ে আসে।

ধনতেরাস এবং দীপাবলীর দিন অনেকেই প্রিয় মানুষদের উপহার দিতে পছন্দ করেন, সে ক্ষেত্রে এই উপহার ধনতেরাসের দিন কিনবেন না এর আগে বরঞ্চ কিনে রাখা উচিত।

ধনতেরাসের দিনে কাঁচের কোন জিনিস কেনা উচিত নয়, কারণ কাঁচের সঙ্গে মনে করা হয় রাহুর যোগ রয়েছে।

এছাড়াও ধনতেরাসের দিন সোনা কেনা ভালো হলেও নকল সোনা এবং গোল্ড প্লেটেড গয়না এদিন কেনা একদমই উচিত নয়।