কোন জরুরী কাজ থাকলে শীঘ্রই করে ফেলুন! ফের ধর্মঘটের পথে ব্যাংক ইউনিয়ন

11
কোন জরুরী কাজ থাকলে শীঘ্রই করে ফেলুন! ফের ধর্মঘটের পথে ব্যাংক ইউনিয়ন

যদি আপনার আগামী দুই দিনের মধ্যে টাকার প্রয়োজন হয়ে থাকে তাহলে আর দেরি করবেন না,পারলে এখনি এটিএম থেকে টাকা তুলে রাখুন নিজের কাছে, না হলে পরতে পারেনি বিশাল সমস্যায়। আসলে ব্যাংক বেসরকারিকরণের বিরুদ্ধে ধর্মঘটের ডাক দিয়েছে ব্যাংক ইউনিয়ন। আর সেই কারণেই ১৬ ও ১৭ ডিসেম্বর এই ধর্মঘটে সামিল হতে চলেছেন সমস্ত ব্যাংক কর্মীরা। ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়ন, এই সংগঠনের সাথে যুক্ত রয়েছে মোট নয়টি ব্যাংক।

আগামী দুইদিন এই ধর্মঘট চলাকালীন সমস্ত ব্যাংক পরিষেবা বন্ধ রাখা হবে এমনকি বন্ধ থাকবে এটিএম পরিষেবাও। এই নিয়ে অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশন এর রাজ্য সম্পাদক ও সর্বভারতীয় সহ-সভাপতি সঞ্জয় দাস জানিয়েছেন, স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের বিশাল সমস্যার সম্মুখীন হতে হবে আগামী দুইদিন কিন্তু বেসরকারীকরণ এর হাত থেকে বাঁচতে হলে এই পথ ছাড়া আমাদের কাছে আর কোনো উপায় নেই। বিভিন্ন সরকারি ব্যাংক গুলির সাথে এই ধর্মঘটে যোগ দেবে বিভিন্ন বেসরকারি ব্যাংক গুলোও।

বেসরকারিকরণ রুখতে যে আন্দোলন এটা কিন্তু নতুন নয়, অনেকদিন থেকেই ব্যাংক ইউনিয়নগুলো এই আন্দোলন চালিয়ে যাচ্ছে। এর আগে হয়েছে ভারত যাত্রাও। গত ২৪ নভেম্বর ধর্মতলা থেকে রওনা হয়েছিল এই রাজ্যের ব্যাঙ্ক সংগঠনের প্রতিনিধিরা। দিল্লির যন্তর মন্তরে আয়োজিত হয় পথসভার। একের পর এক ধর্মঘটের ডাক দিয়ে এসেছে ব্যাংক সংগঠনগুলো। তবে এই ধর্মঘট নিয়ে সঞ্জয় দাস জানিয়েছেন, যদি সরকার বেসরকারিকরণের পথ থেকে না সড়ে দাঁড়ায়, তাহলে এই ধরনের ধর্মঘট আগামীতে আরও দেখা যাবে।