চিকেনের গায়ে সাদা দাগ থাকলে সেই মুরগি কেনা থেকে বিরত থাকুন

9
চিকেনের গায়ে সাদা দাগ থাকলে সেই মুরগি কেনা থেকে বিরত থাকুন

বিগত কয়েক মাস ধরে মুরগির মাংস ও ডিম নিয়ে যথেষ্ট জল্পনা চলছিল। এরফলে মুরগির মাংসের দাম অনেকটাই কমে গিয়েছিল। মুরগির মাংসের দাম এতটাই কমে গিয়েছিল যে যা কল্পনার বাইরে, 50 টাকা অব্দিও মুরগির মাংস বিক্রি হয়েছিল। এরফলে অনেক প্রোলটি ব্যবসায় বাধ্য হয়েছিল অনেক মুরগি মেরে ফেলতে এবং এছাড়াও অনেক মুরগি ব্যবসায়ী ট্রাক ট্রাক মুরগি মাটিতে চাপাও দিয়ে দিয়েছিল করোনা আতঙ্কের ভয়বশত।

বিশেষজ্ঞদের মতে, সাত লক্ষ মুরগি ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছিল এবংক্ষতির পরিমাণ অনেকটাই ছিল প্রায় 26 হাজার কোটি টাকার কাছাকাছি। এখন অবশ্য এই অবস্থা অনেকটাই শিথিল হয়েছে। কিন্তু এক নতুন সংকটের আশঙ্কা করা হচ্ছে, compassion of world farming সাম্প্রতিক একটি ভিডিওতে বলেছে, চিকেনের গায়ে সাদা দাগ থাকলে সেই মুরগি কেনা উচিত নয়। কারণ ব্রাজিল থেকে আসা মুরগি দেহে করোনা ভাইরাসের হদিশ পাওয়া গেছে। তবে সেটি চিকেন নয় ফ্রোজেন মিট।

তবে বিশেষজ্ঞরা এটাও বলেছেন যে, ব্যবসায়ীরা মুরগির দ্রুত বৃদ্ধির জন্য অনেক ধরনের ঔষধ ব্যবহার করে থাকেন এরফলেও মুরগির গায়ে সাদা দাগ হতে পারে। এতে ভয়ের কিছু নেই কিন্তু বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন যে, যথেষ্ট যাচাই করার পরই মুরগি কিনতে।