নির্ধারিত সময়ে কাজ শেষ না হলে কালো তালিকাভুক্ত করা হবে সংশ্লিষ্ট ঠিকাদার সংস্থাকেঃ মুখ্যমন্ত্রী

18
নির্ধারিত সময়ে কাজ শেষ না হলে কালো তালিকাভুক্ত করা হবে সংশ্লিষ্ট ঠিকাদার সংস্থাকেঃ মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, নবান্ন থেকে সরাসরি জবাব দিলেন রাজ্যের সমস্ত দফতরকে। তিনি রাজ্যের সমস্ত দফতরকে হুঁশিয়ারি দিয়ে বলে যে, যদি সঠিক সময়ে কাজ শেষ না করা হয় তবে সংশ্লিষ্ট ঠিকাদার সংস্থাকে সম্পূর্ণভাবে কালো তালিকাভুক্ত করা হবে। অন্য দিকও জনস্বাস্থ্য, কারিগরি দের কাজ সঠিকভাবে সময়ের মধ্যে শেষ না হওয়ার জন্য যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এবার চাইছেন যে, সময়ের কাজ যেন সময়ের মধ্যেই শেষ করা হয়। সময়ের কাজ যদি বিভিন্ন সংস্থা সঠিক সময় না করে , তবে তার জন্য কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

রাজ্যের উপর নানান সময় নানান মন্তব্য, নানান কটাক্ষ, বিরোধীদের কটাক্ষ এবং কেন্দ্র থেকে আসা নানান রকম আক্রমণের জন্য এবার ক্ষোভ প্রকাশ করলেন তিনি। রাজ্যের বিভিন্ন দফতরকে এবার কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন। মুখ্যমন্ত্রী সমস্ত দফতরের কর্মীদের জানিয়ে দিয়েছেন যে, সময়ের কাজ যদি সময় মতো শেষ না করা হয় তবে তাদের কালো তালিকাভুক্ত করা হবে।

দক্ষিণ দিনাজপুরে তপন গঙ্গারামপুর জল প্রকল্পের কাজ এখন প্রায় শেষ হয়ে যাওয়ার কথা, কিন্তু এতদিন পর্যন্ত মাত্র ২৫% কাজ হয়েছে। বহুবার দেখা গেছে যে, কাজ শুরু হওয়ার সময় এবং কাজ শেষ হওয়ার সময় নির্ধারিত করা হলেও, সেই কাজ কখনোই সময় মত শেষ হচ্ছে না। সুতরাং সমস্ত কিছু নিয়েই এবার নবান্নে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।