ভোট পার হলে তৃণমূলকেই সমর্থন করবে কংগ্রেস! অস্বস্তিতে পড়লো সিপিএম

7
ভোট পার হলে তৃণমূলকেই সমর্থন করবে কংগ্রেস! অস্বস্তিতে পড়লো সিপিএম

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে বাম-কংগ্রেস-আব্বাস সিদ্দিকীর জোট প্রসঙ্গে রাজ্য রাজনীতিতে বেশ তরজা শুরু হয়েছে। এই জোট মারফত বঙ্গের রাজনীতিতে পুনরায় শক্তি বৃদ্ধির প্রচেষ্টায় রয়েছে বামেরা। তবে সেই জোট প্রসঙ্গেই বিতর্ক ছড়িয়ে পড়ছে রাজনৈতিক শিবিরে। জোটের সদস্যদের মধ্যেই দেখা দিয়েছে দ্বিমত। এবার কংগ্রেস সাংসদ তথা কংগ্রেসের জেলা সভাপতি আবু হাশেম খান চৌধুরীর একটি মন্তব্য রাজনৈতিক মহলে আলোড়ন সৃষ্টি করেছে।

কংগ্রেসের এই সাংসদ আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট মোটেই পছন্দ করছেন না। নির্বাচনের পর তাই প্রয়োজনে তৃণমূল কংগ্রেসকেই সমর্থন করবে কংগ্রেস! এমনই বিস্ফোরক মন্তব্য করে বসলেন আবু হাশেম খান চৌধুরী। এদিন তিনি বলেন, আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে জোটবদ্ধ নয় কংগ্রেস।

জোট প্রসঙ্গে তিনি এও বলেছেন, ভোট বাঁচাতে আব্বাসের সঙ্গে জোট করেছে বামেরা! আব্বাসের সঙ্গে জোটবদ্ধ হওয়ার সিদ্ধান্তে বামেদের সঙ্গে কংগ্রেস একমত নয় বলেই মন্তব্য করেছেন কংগ্রেসের এই সাংসদ। ভোট পূর্ববর্তী সময়ে কংগ্রেস সাংসদের এহেন বিতর্কিত মন্তব্যের দরুণ স্বভাবতই অস্বস্তির মুখে সিপিএম।

আবার দলীয় সাংসদের এহেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে অবশ্য কংগ্রেসের তরফ থেকেও কোনো প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি। তবে কংগ্রেস সাংসদের মন্তব্য থেকে আপাতত এই সম্ভাবনা দেখা দিয়েছে যে, তৃণমূল কংগ্রেস যদি আসন্ন একুশের নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করতে না পারে তাহলে কংগ্রেস তৃণমূলকেই সরকার গড়তে সমর্থন করবে।