প্রয়োজনে অন্য দেশে ঢুকে জঙ্গিদের নিকেশ করা হবে! জঙ্গি দমনে কড়া হুঁশিয়ারি দিলেন রাজনাথ সিং

17
প্রয়োজনে অন্য দেশে ঢুকে জঙ্গিদের নিকেশ করা হবে! জঙ্গি দমনে কড়া হুঁশিয়ারি দিলেন রাজনাথ সিং

আফগানিস্তানের মাটিতে তালিবান রাজ প্রতিষ্ঠিত হওয়ার পরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের বার্তায় জানিয়ে দিয়েছিলেন যে সন্ত্রাসবাদের সঙ্গে কোনো আপস করবে না ভারত। এবার ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আরও কড়া ভাবে এই প্রসঙ্গ নিয়ে বিশেষ বার্তা দিলেন। রবিবার তামিলনাডুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের একটা অনুষ্ঠানে অংশগ্রহণ করে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন যে, ভারতীয় নিজের দেশের জঙ্গিদের পরাস্ত করতে সক্ষম তেমনটাই নয়, প্রয়োজনীয় অন্য দেশে ঢুকে জঙ্গিদের নিকেশ করতেও পিছপা হবে না ভারত।

এদিনের এই অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পাকিস্তানকেও একহাত নিয়েছেন। সরাসরি পাকিস্তানের নাম না নিয়ে রাজনাথ সিং বলেন, দু-দুটো যুদ্ধে হেরে পাকিস্তান কার্যত নিজেদের হার স্বীকার করে নিতে পারেনি। তাই আবারও যুদ্ধের পরিবেশ তৈরি করছে তারা। সন্ত্রাসবাদীদের মদত দেওয়াটা ভারতের প্রতিবেশী রাষ্ট্রের অভ্যাসও হয়ে দাঁড়িয়েছে। সন্ত্রাসবাদীদের হাতে অস্ত্র এবং অর্থ তুলে দিয়ে তারা ভারতের ক্ষতি করার চেষ্টা করছে।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী এদিন চীনের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, যখন চীন সীমান্তের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল, চীনে লাল ফৌজ যখন এগিয়ে আসছিল, প্রতিরক্ষা মন্ত্রী নিজে তখন ফোন করেন ভারতীয় সেনাপ্রধানকে। সেই সময় সীমান্তের পরিস্থিতি ভীষণ খারাপ ছিল। তবে ভারতীয় সেনারা শত্রুকে উপযুক্ত জবাব দিয়েছেন। এরপর আফগানিস্তানের প্রসঙ্গ তুলে তিনি বলেন আফগানিস্তানের এই পরিবর্তিত পরিস্থিতি ভারতের জন্য উদ্বেগের বিষয়। কিন্তু ভারত সন্ত্রাসবাদের কাছে মাথা নোয়াবে না। সে প্রসঙ্গে কড়া বার্তা দিয়েছেন ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী।