পিছিয়ে পড়া ওয়ার্ডে লিভ নিতে পারলেই দেওয়া হবে কোটি টাকার পুরস্কারঃ তৃণমূল

9
পিছিয়ে পড়া ওয়ার্ডে লিভ নিতে পারলেই দেওয়া হবে কোটি টাকার পুরস্কারঃ তৃণমূল

যদি গত লোকসভা নির্বাচনের ফলাফল দেখা যায় সেখানে দেখা যাবে বিশেষ কয়েকটি ওয়ার্ডে পিছিয়ে ছিল শাসক দল। এবার সেই পিছিয়ে পড়া ওয়ার্ডে লিভ নিতে পারলেই দেওয়া হবে কোটি টাকার পুরস্কার সাথে পুরভোটের টিকিট। আগামী বিধানসভা ভোটে জেতার জন্য তৃণমূলের ব্লক নেতা সহ কাউন্সিলররা এই বৈঠক করলেন। আর সেটা নিয়েই শুরু হয়েছে তীব্র বিতর্ক।

বিধানসভা নির্বাচনের ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। আর সেটার উপরে কেন্দ্র করেই শুরু হয়েছে চূড়ান্ত তোড়জোড় বিভিন্ন রাজনৈতিক দলের। চলতি মাসের শেষের দিকেই প্রথম দফার ভোট হবে রাজ্যে। আর সেই কারণেই কলকাতা পৌরসভার কাউন্সিলরদের মধ্যে দেখা যাচ্ছে ক্ষোভ অসন্তোষ।

আর সেই কথা মাথায় রেখেই গত বৃহস্পতিবার তৃণমূলের কাউন্সিলরদের নিয়ে তৃণমূল ভবনে বৈঠক বসে শীর্ষ নেতাদের, আর সেখানেই দেওয়া হয় এই ধরনের প্রস্তাব। মোটকথা সেই দলীয় সভায় থেকে এটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে দলের নেত্রী যাকে প্রার্থী হিসেবে বাছাই করবে তাকেই সমর্থন করতে হবে এমনকি যে সমস্ত ওয়ার্ডে পিছিয়ে ছিল তৃণমূল, সেই সব জায়গায় লিড দিতে হবে। আর তাতেই মিলবে কোটি টাকার পুরস্কার এমনকি পুরসভা ভোটের টিকিট।

কিন্তু এই কথার পরে স্বাভাবিকভাবেই বিরোধী দলের নেতারা চুপ থাকেন নি। বিজেপির নেতা শমীক ভট্টাচার্য্য এই পুরস্কার কে খুনের সুপারির সাথে তুলনা করেছে। তিনি আরো বলেছেন, তৃণমূল যেকোনো একটি রাজনৈতিক দল নয় তার প্রমান তাড়া দিচ্ছে। চরম দেউলিয়াপনার নিদর্শন পাওয়া যাচ্ছে তাদের এই ধরনের বার্তালাপে।