হোম লোন এবং গাড়ি লোন এর উপর সুদ এর পরিমাণ বৃদ্ধি করল আইসিআইসিআই ব্যাংক

12
হোম লোন এবং গাড়ি লোন এর উপর সুদ এর পরিমাণ বৃদ্ধি করল আইসিআইসিআই ব্যাংক

দেশের অর্থনীতিতে মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে আনতে একের পর এক কড়া পদক্ষেপ নিচ্ছে আরবিআই। মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে রাখতে পারে একের পর এক সুদের হার বৃদ্ধি করছে আরবিআই ইতিমধ্যেই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া শেষ চার মাসে তিনবার রেপো রেট বৃদ্ধি করেছে এই রেপো রেট বৃদ্ধি করার জন্য ক্রমশই সাধারণ ব্যাঙ্কগুলি ক্রমশই সুদের পরিমাণ আরও বৃদ্ধি করছে।

আইসিআইসিআই ব্যাংকের গ্রাহকদের জন্য একটি খারাপ খবর। হোম লোন এবং গাড়ি লোন এর উপর আইসিআইসিআই ব্যাংকে বাড়ে সুদ এর পরিমাণ বৃদ্ধি করল। কিছুদিন আগেই সুদ বৃদ্ধি করা হয়েছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকেও।

অবশেষে সেই রাস্তাতেই হেঁটেছে আইসিআইসিআই ব্যাঙ্ক। এখন থেকে যদি আইসিআইসিআই ব্যাংকের লোন নিতে হয় তাহলে তার পরিবর্তে দিতে হবে মোটা অংকের ইএমআই। ইতিমধ্যেই সুদের হার বাড়িয়ে মারজিনাল কস্ট বেস্ট লেন্ডিং রেট বাড়ানো হয়েছে ১০ বেসিস পয়েন্ট যার ফলে ব্যাংকের লোনের ক্ষেত্রে সুদের পরিমাণ বৃদ্ধি হয়ে দাঁড়িয়েছে ০.১০ শতাংশ।

এই নতুন সুদের হার প্রযোজ্য হবে ১ লা সেপ্টেম্বর থেকে। আইসিআইসিআই ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে জানা গেছে ওভারনাইট এবং এক মাসের মেয়াদের এমসিএলআর হার গিয়ে দাঁড়িয়েছে ৭.৬৫ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৭.৭৫ শতাংশ।

তিন মাসের মেয়াদ হলে সে ক্ষেত্রে সুদের হার ৭.৮০ শতাংশ বেড়েছে অন্যদিকে ছয় মাসের মেয়াদের হলে সে ক্ষেত্রে সুদের হার দাঁড়িয়েছে ৭.৯৫ শতাংশ। পাঞ্জাব ব্যাংকেও এই নীতি চালু করা হয়েছে। ১লা সেপ্টেম্বর থেকে নতুন সুদের হার প্রযোজ্য হবে বলে জানিয়েছে ব্যাংক।