আমার বউ আমি নেবো, গেটে কেন চাঁদা দেব? প্ল্যাকাড হাতে বিয়ে করতে এল বর

6
আমার বউ আমি নেবো, গেটে কেন চাঁদা দেব? প্ল্যাকাড হাতে বিয়ে করতে এল বর

যেকোনো বাঙালি বিবাহ যে অনেক রকম মজার নিয়ম থাকে। এই সমস্ত নিয়ম শুধুমাত্র তৈরি করা হয় বিয়ের সময় সকলের মনোরঞ্জন করার জন্য। এই সমস্ত নিয়ম শুধুমাত্র সকলের অনাবিল আনন্দ বাড়ানোর জন্য তৈরি করা হয়। এই নিয়মের সঙ্গে বাস্তবের কোনো সম্পর্ক থাকে না। বিয়ের সময় যেমন ঘর ধরা, জামাইয়ের নাক মুলে দেওয়া, জুতা চুরি করা। এসব কিছুর মধ্যে বর বাবাজির ভালোই গাট খরচ হয়। হাজারের নিচে কথাই বলতে চায় না কনে পক্ষ। সকলের চাপে রীতিমতো জর্জরিত হয়ে যায় বর।

সম্প্রতি এই সবকিছুর থেকে মুক্তি পাবার জন্য একটি অনবদ্য রাস্তা অবলম্বন করেছেন বিয়ে করতে আসা বর। বিয়ে করতে ঢোকার সময় যখন তাকে রাস্তা আটকে দেয় তার শালিরা, তখনই সকলকে উদ্দেশ্য করার জন্য তিনি একটি প্ল্যাকার সঙ্গে করে নিয়ে আসেন। এই প্ল্যাকারে লেখা ছিল যে, আমার বউ আমি নেবো, গেটে কেন চাঁদা দেব?

স্বাভাবিকভাবেই এটি যে কনে পক্ষ এবং বিশেষ করে শালীদের উদ্দেশ্যে লেখা হয়েছে তা বলাই বাহুল্য। বর বাবাজি কিছুতেই যে টাকা দেবেন না তা আগে থেকেই ঠিক করে এসেছেন। টাকা চাইতে গিয়ে যদি উল্টো পথে হাঁটেন বর, তাতে হয়ে যাবে মুশকিল। তাই আগেভাগেই নিজের রাস্তা পরিষ্কার করার জন্য প্রস্তুতি নিয়ে এসেছে বর। তবে শেষ পর্যন্ত শালীরা কি রাস্তা ছেড়ে দিল, নাকি শেষ পর্যন্ত জয় হলো বরের, এখনো পর্যন্ত জানা যায় নি।