দীর্ঘ ১০ বছর ধরে আমি একিলিস টেন্ডন ইস্যুতে ভুগছিলেন অনিল কাপুর, জানুন কিভাবে সুস্থ হলেন তিনি

8
দীর্ঘ ১০ বছর ধরে আমি একিলিস টেন্ডন ইস্যুতে ভুগছিলেন অনিল কাপুর, জানুন কিভাবে সুস্থ হলেন তিনি

বলিউডের একমাত্র অভিনেতা যাকে দেখে বয়স বোঝার উপায় নেই। তিনি নিজের শরীর ধরে রাখার জন্য প্রতিদিন বাড়ির কাছে পার্কে দৌড়াদৌড়ি শরীরচর্চা এবং স্কিপিং করেন। তার এখন বর্তমান বয়স হলো ৬৩। কিন্তু এই বয়সে তিনি যেভাবে তার ফিটনেস ধরে রেখেছেন তা সত্যিই অবিশ্বাস্য।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে অনিল কাপুর তার পুরনো একটি কঠিন ব্যধি র কথা ঘোষণা করেছেন। প্রথমে তার কঠিন অসুখের কথা শুনে সকলে কিছুটা হকচকিয়ে যান।

সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে অনিল কাপুর জানিয়েছেন,”দীর্ঘ ১০ বছর ধরে আমি একিলিস টেন্ডন ইস্যুতে ভুগছি। বিশ্বের অধিকাংশ চিকিৎসক আমাকে বলেছেন, এই অসুখ থেকে বেরোনোর একটাই উপায় হল অস্ত্রোপচার।

সম্প্রতি অনিল কাপুর তার চিকিৎসকের সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন যে,”ডক্টর মুলার আমাকে নতুন জীবন দান করেছেন। এই শারীরিক অসুস্থতা থেকে মুক্তি পাবার একমাত্র উপায় হল শরীরচর্চা। তাই আমি শরীর চর্চার মাধ্যমেই কোন অস্ত্রোপচার ছাড়া সুস্থ রয়েছি।

এবার নিশ্চয়ই প্রশ্ন করবেন, কি এই একিলিস টেন্ডন? এটি হলো গোড়ালির হারের সঙ্গে বেশি সংযোগকারী তন্তুযুক্ত টিস্যু। এর ফলে টিস্যুগুলো ধীরে ধীরে ক্ষয় হতে থাকে। এই অসুখের ফলে মানুষের হাঁটা-চলা স্বাভাবিক ক্ষমতা একেবারে হারিয়ে যায়। মানুষ বেশিক্ষন এক জায়গায় দাঁড়িয়ে থাকতে পারেন না। চিকিৎসকেরা এই ক্ষেত্রে অস্ত্রোপচারের পরামর্শ দিয়ে থাকেন রোগীকে। কিন্তু এক্ষেত্রে অনিল কাপুর শুধুমাত্র শরীরচর্চা করে সুস্থ এবং স্বাভাবিক জীবন-যাপন করছেন।