সিনেমার মাধ্যমে আয় করি, কিন্তু সিনেমা কখনই টাকা তৈরির যন্ত্র হতে পারে নাঃ অঙ্কুশ হাজরা

12
সিনেমার মাধ্যমে আয় করি, কিন্তু সিনেমা কখনই টাকা তৈরির যন্ত্র হতে পারে নাঃ অঙ্কুশ হাজরা

বাংলা সিনে জগতের জনপ্রিয় অভিনেতা অঙ্কুশ হাজরা। বর্ধমানের ছেলে অঙ্কুশ নিজের পরিশ্রমে আজ এ জায়গায়। একদিকে যেমন অঙ্কুশের কমিক সেন্স তুখোড় তেমনি অন্যদিকে অভিনয়টাও খুব ভালোই পারেন। আর তাই জনপ্রিয়তা অর্জন করতে তাঁকে খুব বেশী দিন অপেক্ষা করতে হয়নি। বর্তমানে জি বাংলার জনপ্রিয় ডান্স শো ‘ডান্স বাংলা ডান্স’-এর সঞ্চালকের ভূমিকায় দেখা যাচ্ছে অঙ্কুশকে।

এতদিন পর্যন্ত জানা গিয়েছিল শৌভিক ভট্টাচার্য পরিচালিত ‘মৃগয়া’ সিনেমায় একজন এস টি এফ অফিসারের ভূমিকায় অভিনয় করবেন অঙ্কুশ। কিন্তু এখন জানা যাচ্ছে অঙ্কুশ নাকি এই সিনেমাতে আর অভিনয় করছেন না। আর এই কথা অঙ্কুশ নিজেই সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে জানিয়েছেন। কিন্তু তার কারণ যে ঠিক কি সেবিষয়ে এখনও কিছুই স্পষ্ট নয়।

অঙ্কুশ সোশ্যাল মিডিয়াতে লিখেছেন, “আমার যে দর্শক ও মিডিয়ার বন্ধুরা ক্রমাগত ‘মৃগয়া’ সম্পর্কে জানতে চাইছেন তাঁদের জানাতে চাই, আমি এই সিনেমার সঙ্গে আর যুক্ত নই। ‘মৃগয়া’ টিমের সঙ্গে কিছু সমস্যার কারণে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমি এখনই বিস্তারিত জানাতে চাইছি না। সিনেমাপ্রেমী ও অভিনেতা (যাঁর রুজিরুটি সিনেমার উপর নির্ভরশীল) হিসেবে শুধু এটুকু বলতে চাই, অবশ্যই আমরা সিনেমার মাধ্যমে আয় করি, কিন্তু সিনেমা কখনই টাকা তৈরির যন্ত্র হতে পারে না… প্যাশন সবার আগে।” অর্থাৎ এই উক্তিতেই স্পষ্ট যে এবার সিনেমা নিয়ে তৈরি হয়েছে তাঁর ক্ষোভ।

একজন অভিনেতা হিসেবে অঙ্কুশ কখনোই সিনেমাকে শুধুমাত্র টাকা উপার্জন করার মাধ্যম হিসেবে মেনে নিতে পারেননি। অঙ্কুশের এই পদক্ষেপকে অনেকেই বাহবা দিয়েছেন।