রাজনীতিতে ফেরার জন্য সঠিক সময়ের অপেক্ষায় আছি! জানালেন বৈশাখী

5
রাজনীতিতে ফেরার জন্য সঠিক সময়ের অপেক্ষায় আছি! জানালেন বৈশাখী

বাংলার রাজনীতির বহুল চর্চিত জুটি শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এককালীন তৃণমূল ঘনিষ্ঠ এই দুই নেতানেত্রী একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে বিজেপি শিবিরে নাম লিখিয়েছিলেন। তবে বিজিপি শিবির থেকে ধাক্কা খেয়ে আপাতত রাজনীতি থেকেই সন্ন্যাস নিয়েছেন তারা। দলবদল নিয়ে বহু টানাপোড়েনের পর তাদের রাজনৈতিক অবস্থান নিয়ে রাজ্য রাজনীতিতে বেশ জলঘোলা শুরু হয়েছিল। এখন সেই জুটি রাজনীতি থেকে অবসর নিতে চাইছেন।

সম্প্রতি এ প্রসঙ্গে মুখ খুলেছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এই মুহূর্তে তারা আর বিজেপিতে ফিরে যাওয়ার কথা ভাবছেন না। কারণ তারা যে আশা নিয়ে বিজেপিতে গিয়েছিলেন সেখান থেকে জোর ধাক্কা খেয়েছেন। আবার তৃণমূল শিবিরে একসময় শোভন চট্টোপাধ্যায় ‘রক্ত জল’ করা পরিশ্রম করেছেন। যদি সেই দল আগের মত থাকতো তা হলেও তারা ফিরে আসার কথা ভাবতেন না।

তবে বৈশাখী বন্দ্যোপাধ্যায় মনে করেন এখনও রাজনীতিতে তাদের দেওয়ার অনেক কিছুই আছে। কিন্তু বিজেপি এবং তৃণমূল শিবির থেকে যে ধাক্কা তারা পেয়েছেন তারপর রাজনীতি থেকে অবসর নেওয়াটাই সমীচীন বলে মনে করছেন বৈশাখী। বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তৃণমূল এবং বিজেপিতে থাকাকালীন সাধারন মানুষের অনেক ভালোবাসা তিনি পেয়েছেন। তবে রাজনীতির দিক থেকে তিনি অনেক ধাক্কাও পেয়েছেন। যা তাকে রাজনৈতিকভাবে সমৃদ্ধ করেছে।

শোভন চট্টোপাধ্যায় প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, শোভন চট্টোপাধ্যায়কে দেখেই তিনি রাজনীতিতে এসেছিলেন। তবে শোভন চট্টোপাধ্যায় এখন আর বর্তমান রাজনীতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারছেন না। তাই তিনি দূরে সরে গিয়েছেন। কিন্তু বৈশাখী এখনো রাজনীতিতে ফিরে আসার আশা রাখেন। তার মতে, তিনি এখন সঠিক সময়ের অপেক্ষায় রয়েছেন।