১৩ মে থেকে দু’সপ্তাহ হাওড়া-ব্যান্ডেল শাখায় প্রতি দিন চার ঘণ্টা করে ট্রেন চলাচল বন্ধ

7
১৩ মে থেকে দু’সপ্তাহ হাওড়া-ব্যান্ডেল শাখায় প্রতি দিন চার ঘণ্টা করে ট্রেন চলাচল বন্ধ

হাওড়া-ব্যান্ডেল শাখায় রেল লাইনে কাজের জন্য ১৩ মে থেকে দু’সপ্তাহ প্রতি দিন চার ঘণ্টা করে ট্রেন চলাচল বন্ধ রাখা হবে। মঙ্গলবার পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে।

নিত্যযাত্রী-সহ ওই শাখায় যাতায়াতকারী বহ মানুষ এর জেরে দুর্ভোগে পড়তে পারেন। পূর্ব রেল সূত্রে খবর, ১৩ থেকে ২৬ মে পর্যন্ত প্রতি দিন সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত হাওড়া-ব্যান্ডেল শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকবে। এই সময় বেড়ে কোনও দিন দুপুর ৩টে পর্যন্ত হতে পারে।

ব্যান্ডেল-মগরা থার্ড লাইনের নন-ইন্টারলকিংয়ের কাজের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দু’সপ্তাহ ধরে কাজের সময় ওই শাখা দিয়ে চলাচলকারী বিভিন্ন দিকের মোট ৬৮টি লোকাল ট্রেন বাতিল করা হবে বলে জানিয়েছে রেল। সেই সঙ্গে, ওই দিনগুলিতে হাওড়া-মালদহ, হাওড়া-জয়নগর এক্সপ্রেস-সহ মোট ১২টি দূরপাল্লার ট্রেনও বাতিল করা হবে।

এ ছাড়া, তিনটি এক্সপ্রেস, দু’টি এমইএমইউ এবং দু’টি লোকাল ট্রেনকে অন্য রুটে ঘুরিয়ে দেওয়া হবে। ওই পাঁচটি ট্রেন ছাড়ার সময়ও পরিবর্তিত হবে বলে রেল সূত্রে খবর। রেল সূত্রে খবর, হাওড়া-ব্যান্ডেল শাখার ১৮টি করে আপ ও ডাউন ছাড়াও হাওড়া-বালি এবং হাওড়া-মেমারির মধ্যে একটি করে আপ ও ডাউন ট্রেন বাতিল করা হবে।

পাশাপাশি, হাওড়া-বর্ধমান মেন শাখার ৩টি করে আপ ও ডাউন, ব্যান্ডেল-কাটোয়ার মধ্যে ২টি করে আপ ও ডাউন, ব্যান্ডেল-নৈহাটির মধ্যে চারটি করে আপ ও ডাউন ট্রেন দু’সপ্তাহের জন্য বাতিল করা হবে। এ ছাড়া, শিয়ালদহ-বর্ধমানের মধ্যে একটি করে আপ ও ডাউন ট্রেন বাতিল থাকবে।