হিন্দি সিরিয়ালগুলি তৈরি করতে কত টাকা খরচ হয়? জেনে নিন

15
হিন্দি সিরিয়ালগুলি তৈরি করতে কত টাকা খরচ হয়? জেনে নিন

একটি সিনেমা তৈরি করতে কি পরিমান অর্থ রাশির প্রয়োজন তা আমরা সকলেই জানি। বর্তমান যুগে সিনেমার পাশাপাশি টেলি ভিশন জগতের একাধিক সিরিয়াল ও আমাদের মন কাড়ে। সন্ধ্যা হতেই ঘরে ঘরে শুরু হয় মা বোনেদের সিরিয়াল দেখার কম্পিটেশন। বাংলার পাশাপাশি হিন্দি সিরিয়ালগুলি ও দেখার প্রবনতা সকলের মধ্যে বৃদ্ধি পেয়েছে।

তবে জানেন কি সিরিয়াল গুলি তৈরি করতে কত টাকা খরচ এর প্রয়োজন আছে। আজকে তাহলে চলুন জেনে নেওয়া যাক। টেলিভিশান জগতের সর্ব পরিমান অর্থ খরচের তালিকায় প্রথমেই নাম আসে কালারস চ্যানেল এর শো নাগিন ৬ এর।

জানা যায় ১৩০ কোটি টাকা দিয়ে এই শো বানানো হয়েছে। এই সিরিয়াল এ অভিনয় করেছেন তেজস্বী প্রকাশ ,সিম্বা নাগপাল, সুধা চন্দ্র প্রভৃতি অভিনেত্রীরা। একতা কাপুর নির্মিত এই সিরিয়ালটি মুলত ভিফক্স এর উপর নির্ভর।ফলত উন্নত গ্রাফিক্স এর প্রয়োজন হওয়ায় প্রচুর অর্থ এর দরকার হয়।

এরপর দ্বিতীয় তালিকায় নাম আসে বিগ বস ১৫ এর। শোনা যায় এই শো এর বাজেট হয় ২ থেকে ৩ কোটি। ২০১৩ সালে জি টিভিতে যোদ্ধা আকবর নামে একটি শো খুব ফেমাস হয়। তথ্য অনুসারে একতা কাপুর নির্মিত এই শো টি তৈরি করতে খরচ হয় ২৫ কোটি টাকা। ২০১৩ সালেই মহাভারত নামে একটি শো তৈরি করতে খরচ হয় ১০০ কোটি টাকা।

স্বাস্তিক প্রডাকশন তৈরি এই শো টি সবার মন কেড়েছিল। এই প্রডাকশনের অন্য একটি সিরিয়াল ছিল কর্ম ফল দাতা শনি। এটি বানাতে খরচ হয় ৫০ কোটি টাকা। এছাড়াও রাম সিয়া কে লব কুশ সিরিয়াল টি বানাতে খরচ হয় ৮০ কোটি টাকা। সুমেধ মুদ্গাল্কর ও মল্লিকা সিংহ অভিনিত রাধা কৃষ্ণ সিরিয়াল টি বানাতে খরচ হয় প্রায় ১৫০ কোটি টাকা।

বলিউডের এই সিরিয়ালগুলির নির্মাণের খরচ সিনেমার তৈরির থেকেও কয়েকগুণ বেশি - HoopHaap