কত সম্পত্তির মালিক বলিউডের ভাইজান? দেখে নিন

9
কত সম্পত্তির মালিক বলিউডের ভাইজান? দেখে নিন

আজও বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর বলতে মানুষ একজনকেই প্রথমে চেনেন। আর তিনি হলেন বলিউড সুপারস্টার সালমান খান।বর্তমানে ৫৬ বছর বয়স অভিনেতার। জীবনে একাধিকবার সম্পর্কে জড়িয়েছেন কিন্তু কোনো অভিনেত্রীর সঙ্গে তার সম্পর্ক পূর্ণতা পায়নি। তবে সালমান খানের প্রেমিকার তালিকা কিন্তু ছোট নয়। ইন্ডাস্ট্রির প্রথম সারির নায়িকাদের সাথে সম্পর্কের খাতিরে তার নাম প্রায়শই উঠে আসে শিরোনামে।

বলিউডের সুন্দরী অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন থেকে ক্যাটরিনা কাইফ কেউই বাদ যাননি তার প্রেমিকার তালিকা থেকে। তাহলে কবে বিয়ে করছেন বলিউডের ভাইজান? এই প্রশ্ন তাঁর ভক্তদের মনে ঘুরপাক খেলে কি হবে! এখনও বিয়ের কোনও পরিকল্পনাই নেই সলমানের। এদিকে আবার বিশ্বের ‘টপ পেইড’ অভিনেতাদের তালিকায় তাঁর নামও রয়েছে। ২০২২ সালের হিসাব অনুযায়ী, দু’ হাজার ২৫৫ কোটি টাকার সম্পত্তির মালিক তিনি। তাঁর বার্ষিক গড় আয় ১৯৬ কোটি। বিয়ে না করার ফলে কোনও উত্তরসূরিও নেই সলমানের। তাহলে অদূর ভবিষ্যতে সুপারস্টারের বিপুল পরিমাণ সম্পত্তির মালিকানা কার হাতে যাবে? -এহেন প্রশ্নে সম্প্রতি অভিনেতা উত্তর দিয়েছেন।

তিনি জানিয়েছেন, নিজের অর্ধেক সম্পত্তি তিনি একটি চ্যারিটিকে দান করে দিয়েছেন। অভিনেতা ভবিষ্যতে বিয়ে করলেও, তাঁর স্থাবর-অস্থাবর সম্পত্তির অর্ধেক অংশ ওই চ্যারিটিতেই যাবে। সে কথা নিশ্চিতও করেছেন সলমান খান। আর যদি তিনি কোনওদিন বিয়ে না করেন, তাহলে তাঁর সম্পত্তির ১০০ শতাংশই ওই চ্যারিটির খাতে চলে যাবে। সম্পত্তির মালিকানা সলমানের তৈরি Being Human Foundation -এর হাতেই থাকবে বলে জানা গেছে। ওই টাকা দিয়ে দুঃস্থদের চিকিৎসা এবং শিক্ষার ব্যবস্থা করা হবে। বর্তমানে সলমানের ক্লোদিং ব্র্যান্ড Being Human -এর লভ্যাংশ দিয়েই ওই ফাউন্ডেশন চালানো হয়। দুঃস্থদের শিক্ষা এবং চিকিৎসা প্রদান করা ছাড়াও একাধিক মানবিক কাজের সঙ্গে যুক্ত এই স্বেচ্ছাসেবী সংস্থা।

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে বহু বছর ধরে তিনি কাজ করছেন। অভিনেতা তার ফিল্মি কেরিয়ারে একাধিক সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। বর্তমানে তাঁর জনপ্রিয়তাও আগের তুলনায় অনেক বেড়েছে। তার অনুরাগীর সংখ্যাও অনেক। সল্লু ভাই, দাবাং, ভাইজান ইত্যাদি নানাবিধ নাম সালমান খান উপহার পেয়েছেন তার ভক্তদের থেকে। এখনও একের পর এক ধামাকাদার কাজ করে চলেছেন এই অভিনেতা। ২০২৩ -এ মুক্তি পেতে চলেছে সলমান অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘টাইগার ৩’। এই ছবিতে তাঁর বিপরীতে থাকছেন Katrina Kaif। এছাড়াও এই ছবিতে Emraan Hashmi -কেও দেখা যাবে বলে খবর। এই ঈদ সলমানহীন হলেও আগামী ঈদে যে সলমানই রাজ করবেন তা কিন্তু বলাই যায়।