শীতকালে কীভাবে খাবার গরম করলে তার স্বাদ একই থাকে? জানুন

13
শীতকালে কীভাবে খাবার গরম করলে তার স্বাদ একই থাকে? জানুন

শীতকালে বারবার খাবার গরম করার জন্য খাবারের আসল স্বাদ অনেকটাই কমে যায়। কিন্তু শীতকালে রাতে খাবার গরম না করে খেতে ইচ্ছা করে না। কিন্তু বারবার খাবার গরম করার জন্য অতিরিক্ত জল অথবা অতিরিক্ত নুন বেশি হয়ে যায়, ফলে সেই খাবারের টেস্ট একেবারেই অন্যরকম হয়ে যায়। তবে আজ এই প্রতিবেদনের দ্বারা আপনাকে এমন কিছু টিপস আমরা দিয়ে যাব, যার ফলে সহজে খাবার গরম করে আপনি আগের মতো স্বাদ রেখে দিতে পারবেন।

সাধারণত খাবার রান্না করি আমরা ফ্রিজে রেখে দিই। পরে খেতে বসার আগে সামান্য গরম জল দিয়ে সেই খাবারটি গরম করি।কিন্তু সহজ একটি পদ্ধতি জানলে আপনি খুব তাড়াতাড়ি গরম করতে পারবেন তরকারি। প্রথমে একটি পাত্রে আপনাকে জল নিয়ে নিতে হবে। যে বাটিতে তরকারি গরম করবেন, তার উচ্চতার থেকে অর্ধেক পরিমাণ জল নেবেন কড়াইতে। এর থেকে কম জল অথবা বেশি নিয়ে নিলে সেটি ফুটে গেলে বাড়িতে ঢুকে যেতে পারে।

জল দেবার পর ওই জলে বাটি সহ তরকারিটি দিয়ে দিন। এরপর গ্যাস ওভেন জ্বালিয়ে দিন। জোরে জ্বালাবেন না। আস্তে আস্তে সমস্ত কড়া গরম করে নিন। দেখবেন তরকারি গরম হয়ে গেছে এবং তলায় কিছু লেগে থাকে নি। সবথেকে বড় কথা, তরকারিতে জল দিতে হলো না এবং আপনার তরকারির স্বাদ বদল হলো না। আশা করি এই কায়দায় আপনি সহজে করে নিতে পারেন আপনার পছন্দসই তরকারি গরম।