কিভাবে আপনি আপনার গুপ্ত শত্রুদের চিনতে পারবেন? জেনে নিন টিপস

9
কিভাবে আপনি আপনার গুপ্ত শত্রুদের চিনতে পারবেন? জেনে নিন টিপস

আপনি কি জানেন না আপনার শত্রু কে? আপনি কি তাকে চিনেও চিনতে পারছেন না। জ্যোতিষশাস্ত্র মতে খুব সহজেই আপনি আপনার শত্রুদের চিনে নিতে পারবেন। যে সমস্ত মানুষ আপনাদের বিপদের দিকে ঠেলে দেয়, সেই সমস্ত ব্যক্তিদের বলা হয় গুপ্ত শত্রু। এই শত্রু বিভিন্ন পর্যায়ে হতে পারে। অনেক সময় আত্মীয়দের মধ্যে এইসব শত্রু দেখতে পাওয়া যায় আবার অনেক সময় প্রতিবেশী অথবা স্বামী-স্ত্রী, সন্তান স্থানীয় কেউ অথবা শ্বশুর বাড়ির কেউ হতে পারে আপনার শত্রু। কিন্তু কিভাবে আপনি শত্রুদের চিনতে পারবেন চলুন দেখে নেয়া যাক।

প্রথমেই জেনে রাখা প্রয়োজন শত্রু এক বা একাধিক হতে পারে। গুপ্ত শত্রুর বিচার করতে গেলে আপনার জন্ম রাশি চক্রের প্রত্যেকটি রাশি অথবা ভাব বিচার জেনে নেওয়া প্রয়োজন। সবার প্রথমে দ্বাদশ ভাবের উপর নজর রাখা প্রয়োজন। কোন জাতকের গুপ্ত শত্রু আছে কিনা জানতে গেলে দ্বাদশ ভাব বিচার করতে হয়। যেকোনো শুভ অশুভ বিচারের ক্ষেত্রে লগ্ন বিচার অতি আবশ্যক।

লগ্ন হল মানুষের মূল প্রকৃতি। কারোর যদি লগ্নপতি বা নগ্নভাবে শুভ হয় তাহলে কোন গোপন শত্রু তার ক্ষতি করতে পারে না। দ্বাদশ ভাব অথবা লগ্ন বিচারের পর বিচার করার প্রয়োজন ষষ্ঠ ভাব এবং অষ্টম ভাব। এরপর তৃতীয় এবং সপ্তম ভাবের বিচার করতে হয়। আত্মীয়রা গুপ্ত শত্রু কিনা জানতে গেলে আপনাকে দ্বিতীয় ভাবের দ্বাদশ ভাব দেখতে হবে। বন্ধুর ক্ষেত্রে দেখতে হবে চতুর্থ ভাবের দ্বাদশ ভাব। গুপ্ত শত্রুতা বিচারের ক্ষেত্রে শনি এবং কেতুর বিশেষ ভূমিকা থাকে। তাই এই সমস্ত গ্রহ বিচার করে নেয়া প্রয়োজন সকলের আগে।