কি করে বুঝবেন আপনার প্রেম টিকবে কি না? দেখে নিন এই পাঁচটি লক্ষণ

5
কি করে বুঝবেন আপনার প্রেম টিকবে কি না? দেখে নিন এই পাঁচটি লক্ষণ

আজকাল প্রেম-ভালোবাসা খুবই ছোট একটি বিষয়। খুব সহজে একে অপরের প্রেমে পড়ে যায় মানুষেরা। সেটা ভেঙে ও যায় সহজে। সোশ্যাল মিডিয়ার বাড়বাড়ন্ত হওয়াতে আমরা অচেনা মানুষের সঙ্গে খুব সহজে নিজের ব্যক্তিগত কথা শেয়ার করে ফেলি। অদূর ভবিষ্যতে যা আমাদের বিপদে ফেলতে পারে। প্রথমদিকে সারাদিন ফোনে কথা বলা, একে অপরের খোঁজখবর নেওয়া এইসব চলতেই থাকে। তবে আস্তে আস্তে যখন সবকিছু খোলাপাতা হয়ে যায়, আগের মত সম্পর্কের মজবুত থাকে না। তখন সেই জায়গায় চলে আসে অন্য সম্পর্ক।

তাই আপনার কাছের মানুষটিকে আপনি সারা জীবন সঙ্গী নিয়ে চলতে পারবেন কিনা, তা আজকেই যাচাই করে নিন। কিছু কিছু লক্ষণ দেখলে আপনি বুঝতে পারবেন যে আপনার সঙ্গী শুধুমাত্র শারীরিক চাহিদার জন্য আপনার সঙ্গে রয়েছে কিনা। অদূর ভবিষ্যতে আপনাকে ব্যবহার করে ছেড়ে চলে যাবে কিনা। এসব জানার জন্য দেখে নিন নিম্নোক্ত লেখা টি।

১) সব সময় আপনার সাজগোজের দিকে যদি তার খেয়াল থাকে, তাহলে বুঝবেন যে আপনার শারীরিক সৌন্দর্যের প্রতি তার বেশি আকর্ষণ। সব সময় সাজুগুজু না করে থেকে, আপনি ঠিক যেমন তেমন টা তার কাছে নিজেকে প্রেজেন্ট করার চেষ্টা করুন। আপনার ভেতরের সৌন্দর্য্যকে যদি সে ভালবাসে, তাহলে আপনাকে সব রকম ভাবে গ্রহন করতে পারবে সে।

২) কোথাও যদি একসাথে সারাদিন কাটিয়ে আসার প্ল্যান করেন, তাহলে খেয়াল করবেন যে, সব সময় ঘরে আবদ্ধ হয়ে থাকতে চাইছে কিনা। যদি সব সময় আপনার সঙ্গী আপনার সঙ্গে ঘরের মধ্যে থাকতে চায় তাহলে বুঝে যাবেন যে, আপনার শরীরের ওপর তার বেশি চাহিদা রয়েছে।

৩) হয়তো এমনও হতে পারে যে, আপনাদের মিউচুয়াল ফ্রেন্ড এ সংখ্যা অনেক। তাই আপনার মনে হচ্ছে যে আপনি তাকে খুব ভালোভাবে চেনেন। কিন্তু একসঙ্গে সারাজীবন কাটানোর আগে একে অপরের সম্পর্কে ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। তার সাথে অনেকটা সময় কাটান। দেখুন যে আপনার সম্পর্কে তার জানার ইচ্ছা কতখানি। যদি আপনার সম্পর্কে শুধুমাত্র শারিরীক চাহিদা থাকে, তাহলে তো আর আপনার বিষয়ে তার জানার ইচ্ছা থাকবেনা।

৪) নিজেদের ভবিষ্যতের কথা বলার চেষ্টা করুন আর লক্ষ্য করুন যে, আপনার সঙ্গী আপনার ভবিষ্যত নিয়ে চিন্তা করছে কিনা। যদি আপনার প্রতি সে সিরিয়াস হয়, তাহলে আপনার ভবিষ্যৎ নিয়ে আপনার সঙ্গে কথা বলতে সে আগ্রহী হবে।

৫) সম্পর্কে স্থিরতা যদি না থাকে তাহলে বুঝে যাবেন, আপনার সম্পর্কের কোন ভবিষ্যৎ নেই। শুধুমাত্র শারীরিক চাহিদার ওপর সম্পর্ক টিকে থাকতে পারে না। এখনই লক্ষ্য করুন যে, আপনার প্রতি তার স্থিরতা কতখানি।