কীভাবে অনুরাগীদের চোখের মনি হয়ে উঠলেন ভারতীয় মহিলা দলের বোলার মেঘনা সিং? জানুন এক নজরে

8
কীভাবে অনুরাগীদের চোখের মনি হয়ে উঠলেন ভারতীয় মহিলা দলের বোলার মেঘনা সিং? জানুন এক নজরে

ভারতীয় মহিলা দলের অন্যতম মিডিয়াম পেস বোলার মেঘনা সিং এখন ক্রিকেট অনুরাগীদের চোখের মনি। তাকে ঘিরে খেলোয়াড় প্রেমীদের বহু প্রত্যাশা রয়েছে। আগামী দিনে অস্ট্রেলিয়া সফরে একদিনের ক্রিকেটে অভিষেক হতে চলেছে মেঘনার। এর আগে বাংলাদেশের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে নিয়েছেন তিনি। দুটি ম্যাচে তার দুর্ধর্ষ পারফরম্যান্সে মুগ্ধ ক্রিকেট অনুরাগীরা।

বিজনোরের একটি ছোট্ট গ্রাম কোতোয়ালি দেহাটের মেয়ে মেঘনা। নিতান্তই এক মধ্যবিত্ত পরিবারের মেয়ে তিনি। মেঘনার বাবা একটি সুগারমিলে গার্ডের চাকরি করেন। তার মা একজন অঙ্গনওয়াড়ির শিক্ষিকা। এমন একটি পরিবার থেকে ভারতীয় ক্রিকেট দলের একজন সদস্য হয়ে ওঠার পথটা বড়ই অমসৃণ। তবে অদম্য জেদ এবং ইচ্ছাশক্তির বলে মেঘনা আজ ভারতীয় মহিলা ক্রিকেট দলের একজন অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন।

পাড়ার দাদারাই ছোটবেলায় মেঘনার ক্রিকেটের শিক্ষাগুরু হয়ে উঠেছিলেন। ছেলেদের সঙ্গে ক্রিকেট খেলতে খেলতে ক্রিকেটের প্রতি তার আগ্রহ জন্মে। জেলা এবং রাজ্য পর্যায়ের খেলতে খেলতে ২০১৫ সালে তিনি প্রথমবার ডাক পান ইন্ডিয়া দলে। সেই থেকে তার সফর শুরু হয়। এরপর আর ঘুরে তাকাতে হয়নি মেঘনাকে। তার দুর্ধর্ষ পারফরম্যান্স তাকে একের পর এক ম্যাচে জায়গা করে দিয়েছে।

মহিলাদের আইপিএলে ভেলোসিটির হয়েও মাঠে নেমেছিলেন মেঘনা। তার সামনে এখন আরো বড় চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে। অস্ট্রেলিয়ার মাটিতে তার পারফরম্যান্সের উপর নজর থাকবে সারা ভারতবর্ষের। অস্ট্রেলিয়ার মাটিতে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত মেঘনা।