উন্নত মানের নতুন মডেল লঞ্চ করলো হোন্ডা! দেখে নিন ফিচার্স

7
উন্নত মানের নতুন মডেল লঞ্চ করলো হোন্ডা! দেখে নিন ফিচার্স

জাপানি গাড়ি নির্মাতা সংস্থা হোন্ডা তাদের নতুন মডেল লঞ্চ করেছে সম্প্রতি, যেটা ভারতে সিবি৩০০ আর হিসেবে স্হান পেয়েছে। বাইকটি একেবারে উন্নত মানের প্রযুক্তি যুক্ত। বাইকটিতে একেবারে নতুন পিজিএম এফ আই প্রযুক্তির ইঞ্জিন দেওয়া হয়েছে। এটি একটি 286cc DOHC 4-ভালভ লিকুইড-কুলড একক-সিলিন্ডার ইঞ্জিন, যা কিনা বি এস -৬ মডেলের নিয়ম অনুযায়ী চলে।

২৮৬ সিসির এই ইঞ্জিন দ্রুতগতির জন্য ডিজাইন করা হয়েছে। এখানেই শেষ নয়, বাইকটির স্লিপার ক্লাচ ইঞ্জিনে দারুন সুবিধা দেওয়া হয়েছে। এই বাইকের গোল্ডেন অপসাইড ডাউন ফর্ক গুলো শহরের রাস্তায় দারুণ ভাবে কাজ করবে। বাইকটির প্রথম চাকায় ও দ্বিতীয় চাকায় ডিস্ক ব্রেক ২৯৬ মিমি হাব লেস ফ্লোটিং, পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক রাখা হয়েছে।

ব্রেক নিয়েও রয়েছে দারুণ এক সুবিধা হঠাৎ ব্রেক করলেও যাতে কোনো ক্ষতি না হয়, তার জন্য রাখা হয়েছে ৪ পট রেডিয়াল মাউন্টেড ক্যালিপারগুলো ডুয়াল চ্যানেল এবিএস দ্বারা মড্যুলেট করা হয়। এই কারণেই ব্রেক চাপলে ইনারশিয়াল মেজারমেন্ট ইউনিট কাজ করে যার ফলে সামনের এবিএস ব্রেকিং এর ক্ষেত্রে ওজন সমান ভাগে ভাগ হয়ে যায়। এই বাইকটির নাম রাখা হয়েছে ২.৭৭ লক্ষ টাকা দিল্লির শোরুম হিসেবে। ম্যাট স্টিল ব্ল্যাক ও পার্ল স্পার্টান রেড রঙের পাওয়া যাবে আপাতত।