ক্যারিয়ারে স্ট্রাগলের সময় বিশেষ শক্তি হয়ে দাঁড়িয়েছিলেন তাদের স্ত্রী রা

13
ক্যারিয়ারে স্ট্রাগলের সময় বিশেষ শক্তি হয়ে দাঁড়িয়েছিলেন তাদের স্ত্রী রা

অনেক স্ট্রাগল করেই বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। স্ট্রাগলের মধ্যে দিয়েই যে প্রতিষ্ঠিত হওয়া যায় তার উদাহরণ বহু তারকাদের দেখলেই পাওয়া যাবে। এক সময় যে সমস্ত তারকার স্ট্রাগল করেছে তাদের সফলতা আজ চরম পর্যায়ে। তাদের সংগ্রামের কথা যদি একবার জানা যায় তাহলে হয়তো চোখের জল আটকে রাখা সম্ভব হবে না কারোর পক্ষে।

তবে এটাও ঠিক যে বলিউডে প্রতিষ্ঠিত হওয়ার জন্য যেমন কঠিন লড়াই করতে হয়, তেমনি কঠিন লড়াই করতে হয় ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জন্য। বলিউডে যদি প্রতিষ্ঠিত হতে হয় তাহলে অবশ্যই থাকতে হবে মনের জোর এবং প্রচুর ধৈর্য। বলিউডের এমন কয়েকজন তারকা রয়েছে যাদের পাশে তাদের স্ট্রাগলের সময় বিশেষ শক্তি হয়ে দাঁড়িয়েছিলেন তাদের স্ত্রী রা। এরকমই কয়েকজন তারকার কথা আমরা এই প্রতিবেদনে আলোচনা করব।

প্রথমেই রয়েছেন এই তালিকায় শাহরুখ খান। যিনি একটা সময় প্রচুর স্ট্রাগল করে আজ সফলতার চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছেন। করন জোহরের একটি শোতে এসে স্বীকার করেছেন যে, করোনার সময় তাঁর পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন তাঁর স্ত্রী গৌরি খান। শাহরুখ খান জানান, তাঁর স্ত্রী বহু বছর ধরেই নিজেই রোজগার করছেন। একটা সময় যখন শাহরুখ খানের কাছে টাকা ছিল না সেইসময়ের সংসার চালানোর দায়িত্ব নিয়েছিলেন গৌরী।

এরপরই রয়েছেন আয়ুষ্মান খুরানা, যিনি ক্যারিয়ারের প্রথম দিকে অনেক সংগ্রাম করেছিলেন। প্রথম দিকে তাঁর কাজ ছিল না রোজগারও ছিল না, তাঁর স্ত্রী ছিলেন কলেজের শিক্ষিকা এবং তাঁরই উপার্জনে তাদের সংসার চলেছিল।

এর পরেই রয়েছে মনিশ পল, যিনি বর্তমানে একজন জনপ্রিয় সঞ্চালক। তবে তাঁর জীবন টাও গল্পের থেকে কিছু কম নয়। একটা সময় ছিল যখন তাঁর কোন রোজগার ছিলনা, কিন্তু সেই সময় তাঁর পাশে একমাত্র অবলম্বন হিসেবে ছিলেন তাঁর স্ত্রী। একটা সময় মনিশের কাছে কোন টাকা পয়সা ছিল না সেই মুহূর্তে সংসার চালানোর দায়িত্ব নিয়েছিলেন তাঁর স্ত্রী সংযুক্তা।

এরপর এই তালিকায় রয়েছেন পঙ্কজ ত্রিপাঠী, যিনি প্রতিষ্ঠিত হওয়ার জন্য অনেক স্ট্রাগেল করেছিলেন। একটা সময় কাজের জন্য তাকে ঘুরতে হয়েছিল পরিচালকের দরজায় দরজায়। সেই সময় সংসারের হাল ধরে ছিলেন তাঁর স্ত্রী মৃদুলা।