পশ্চিমবঙ্গের মালদা জেলায় জারি হল হাই অ্যালার্ট! জানুন বিস্তারিত

11
পশ্চিমবঙ্গের মালদা জেলায় জারি হল হাই অ্যালার্ট! জানুন বিস্তারিত

করোনাকালে এখন এক নতুন আতঙ্ক দানা বেঁধেছে। বিশেষত গঙ্গার তীরবর্তী রাজ্য এবং জেলাগুলি বর্তমানে একটু বেশিই আতঙ্কে ভুগছে। কারণ সম্প্রতি বিহার, মধ্যপ্রদেশ এবং উত্তর প্রদেশের নদী গুলিতে মৃতদেহ ভাসতে দেখা গিয়েছে। এই মৃতদেহগুলি করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ বলেই মনে করছেন গঙ্গার তীরবর্তী অঞ্চলে বসবাসকারী মানুষেরা। তাদের দাবি মৃতদেহগুলোকে সৎকার না করেই গঙ্গার জলে ভাসিয়ে দেওয়া হয়েছে।

ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে নদী তীরবর্তী অঞ্চলে বসবাসকারী মানুষদের মধ্যে। কারণ মৃতদেহ থেকে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকছে। তার উপর আবার অনেকেই নদীর জল সরাসরি ব্যবহার করে নিজেদের দৈনন্দিন জীবনে। বর্তমান পরিস্থিতিতে করোনা যেভাবে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে তাতে এই কার্যকলাপের ফলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

পশ্চিমবঙ্গের উপর দিয়েও বইছে গঙ্গা যা ভিন রাজ্য থেকে বয়ে আসছে। ঠিক এই কারণেই পশ্চিমবঙ্গের গঙ্গা নদীতেও মৃতদেহ ভেসে আসতে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। বিশেষত ভিন রাজ্য থেকে মালদা জেলার উপর দিয়ে প্রবাহিত গঙ্গাতেও মৃতদেহ ভেসে আসতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাই মালদা জেলার সব থানা জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

ঝাড়খন্ড থেকে নদীর স্রোতের টানে মালদার দিকে মৃতদেহ ভেসে আসতে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে নদীতে যদি মৃতদেহ ভেসে আসছে দেখা যায় তাহলে সেগুলিকে সাবধানে উদ্ধার করে সঠিক পদ্ধতি মেনেই সৎ কার্য করা হবে।