১৫ দিনের জন্য হাই অ্যালার্ট জারি জঙ্গলমহলে!

6
১৫ দিনের জন্য হাই অ্যালার্ট জারি জঙ্গলমহলে!

মাওবাদীদের জঙ্গলমহলে বড়সড় নাশকতার ছক। এই আশঙ্কাতেই গোটা এলাকায় ১৫ দিনের জন্য হাই অ্যালার্ট জারি করা হল। ছুটি বাতিল করা হল সমস্ত পুলিশ আধিকারিক এবং কর্মীদের। অতিমাত্রায় সাবধান থাকার নির্দেশ রাজনৈতিক নেতানেত্রীদেরও।

হামলা চালানোর জন্য থানা কিংবা রাজনৈতিক নেতা নেত্রীর বাড়িকেই বেছে নিতে পারে মাওবাদীরা এমনটাই দাবি গোয়েন্দাদের। আবারও জঙ্গলমহলে সক্রিয় মাওবাদী গোষ্ঠীগুলি। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, চলতি মাসেই জঙ্গলমহলে বড়সড় হামলা চালাতে পারে মাওবাদী সংগঠন।

এলাকায় হাই অ্যালার্ট জারি করা হলেও এই ব্যাপারে অবশ্য এখনই মুখ খুলতে নারাজ রাজ্য পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। কেন্দ্রীয় গোয়েন্দাদের দেওয়া এই খবর অনুয়ায়ী আগামী ১৫ দিন কড়া নিরাপত্তার মোড়কে ঢাকা জঙ্গলমহল। ছুটি বাতিল করা হয়েছে সমস্ত পুলিশকর্মী এবং আধিকারিকদের। ছুটি থাকলেও নিজের থানায় এসে রিপোর্ট করতে হবে তাঁদের। থানায় না জানিয়ে কোথাও যাওয়ার অনুমতি নেই পুলিশ কর্মীদের।

শুধু পুলিশই নয়, কঠোর সতর্কতা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে জঙ্গলমহলের রাজনৈতিক নেতা নেত্রীদেরও। ব্যক্তিগত বা সরকারি নিরাপত্তারক্ষীদের যেন না ছাড়া হয় এমনটাই পরামর্শ দেওয়া হয়েছে তাঁদের পুলিশের তরফে। পুলিশ এবং গোয়েন্দাদের অনুমান কোনও থানা বা নেতার বাড়িতেই হামলা চালাতে পারে মাওবাদীরা। ইতিমধ্যেই একাধিক জায়গায় যৌথ অপারেশন শুরু করেছে পুলিশ।