হিরো ইলেকট্রনিক ফ্ল্যাশঃ মাত্র ৪৬ হাজার টাকায় ইলেকট্রিক স্কুটার নিয়ে এলো হিরো

9
হিরো ইলেকট্রনিক ফ্ল্যাশঃ মাত্র ৪৬ হাজার টাকায় ইলেকট্রিক স্কুটার নিয়ে এলো হিরো

চারচাকা গাড়ি তো বটেই এবার দুই চাকা গাড়ি লক্ষ টাকার দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছে। কিন্তু এবার বাজারে আসতে চলেছে এমন একটি স্কুটার, যার দাম ৪৬ হাজার টাকা, অর্থাৎ ৫০ হাজার টাকার কমে আপনি পেয়ে যাবেন আস্ত একটি স্কুটার।
এই স্কুটারটির বাজারে আনতে চলেছেন তারা। এই দুই চাকার যান অদূর ভবিষ্যতে ভীষণভাবে জনপ্রিয় হবে বলে আশাবাদী সংস্থার কর্তৃপক্ষ। তাই আপনি যদি ইলেকট্রিক স্কুটার কেনার ব্যাপারে চিন্তাভাবনা শুরু করেন, তাহলে আপনার জন্য এবং আপনার সাধ্যের মধ্যে এসে গেছে সব থেকে সস্তা ইলেকট্রিক স্কুটার হিরো ইলেকট্রনিক ফ্ল্যাশ।

যেভাবে পেট্রোলের দাম বাড়ছে, তাতে করে ইলেকট্রনিক স্কুটার কেনার দিকে ঝোঁক বেড়েছে সাধারণ মানুষের। ফলে আগামী দিনে ইলেকট্রনিক গাড়ি অথবা বাইক মানুষের প্রথম পছন্দ হতে পারে বলে মনে করছেন অটোমোবাইল সেক্টরের বিশেষজ্ঞরা। তাই আগেভাগেই ইলেকট্রনিক্স স্কুটার তৈরির দিকে নজর দিচ্ছেন এই সমস্ত সংস্থা গুলি।

আপাতত যে ক’টি ইলেকট্রনিক্স স্কুটার বাজারে রয়েছে তার প্রত্যেকটির দাম এক লক্ষ টাকার কাছাকাছি। কিন্তু এর মধ্যেই কম দামে স্কুটার বাজারে এনে বাজারে একচেটিয়া আধিপত্য বজায় করতে পারবে হিরো, তেমনটাই মনে করা হচ্ছে। আপাতত লাল এবং সিলভার কালার এসেছে এই স্কুটার। সামনের দিকে লাগানো হয়েছে একটি এলইডি লাইট, এটি আরো বেশি স্টাইলিশ করে তুলেছে স্কুটারটিকে।

স্কুটারটির সিঙ্গেল সিট ডিজাইন এবং পেছনে লাগেজ রাখার ক্যারিয়ার দেওয়া হয়েছে। সিঙ্গেল চার্জ প্রায় ৫০ কিলোমিটার চলতে পারবে এই স্কুটার। স্কুটারের টপ স্পিড ২৫ কিলোমিটার পার আওয়ার। এটি চালানোর জন্য কোন লাইসেন্স এর প্রয়োজন হয় না। এটি অত্যন্ত হালকা এবং মোবাইলের চার্জ করার ইউএসবি চার্জিং পোর্টও দেওয়া রয়েছে সঙ্গে।