বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তরবঙ্গ সহ দক্ষিণ বঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

6
বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তরবঙ্গ সহ দক্ষিণ বঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

আজ সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা, আর সেই কারণেই সকাল থেকেই শহর জুড়ে আর্দ্রতা জনিত অস্বস্তি। এবার এই কারনেই যে রাজ্য জুড়ে একটা ভারী বৃষ্টির সম্ভাবনা আছে সেটা জানা গেছে। কারণ ফের বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। যার ফলে আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তরবঙ্গ সহ দক্ষিণ বঙ্গে বৃষ্টি হতে চলেছে। উত্তরবঙ্গের ৫ জেলায় এই বৃষ্টি হবে সাথে দক্ষিণ বঙ্গে ৪ জেলায় হবে এই বৃষ্টি। সাথে উত্তর পূর্ব ভারতেও একটা বিশাল বৃষ্টি হতে চলেছে।

এখন মৌসুমী অক্ষরেখা দক্ষিণ বঙ্গের দিকে অনেকটাই সড়ে গেছে। যার ফলে এখন মৌসুমী অক্ষরেখার অবস্থান অমৃতসর জামশেদপুর হয়ে বাঁকুড়া ও দীঘা হয়ে উত্তরপূর্ব ভারতের হিমালয়ের পাদ দেশ পর্যন্ত বিস্তৃত। আগামী ২৪ ঘন্টার মধ্যেই এবার রাজ্যে শুরু হতে চলেছে বৃষ্টি, যার ফলেই এখন রাজ্যের দুই বঙ্গে উত্তরবঙ্গের ৫ জেলায় বৃষ্টি হতে চলেছে, সাথে দক্ষিণ বঙ্গের উপকূলের জেলাগুলোতে ভারী বৃষ্টির প্রভাব পরতে চলেছে। এই বৃষ্টি শনিবার ও রবিবার পর্যন্ত চলবে বলে জানা গেছে।

এদিকে দক্ষিণ বঙ্গের কথা বলতে গেলে বলতে হয়, মুর্শিদাবাদ, বীরভূম, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা সব জায়গায় এই ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে এই সব যে ফের সেই নিম্নচাপের ফলেই সেটা স্পষ্ট। আগামী রবিবার পর্যন্ত এই বৃষ্টি চলবে রাজ্যে, যার প্রভাব আজ শুক্রবার রাত থেকেই শুরু হয়ে যাবে বলে জানা গেছে।