ভারতীয় সেনাদের বিরুদ্ধে লড়াই করার জন্য পাকিস্তানে প্রস্তুত করা হয়েছে কাশ্মীরিদের

30
ভারতীয় সেনাদের বিরুদ্ধে লড়াই করার জন্য পাকিস্তানে প্রস্তুত করা হয়েছে কাশ্মীরিদের

পারভেজ মুশারফ , স্বীকার করেছিলেন কাশ্মীরিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছিল পাকিস্তানে । কারন তারা যাতে ভারতীয় সেনাদের বিরুদ্ধে লড়াই করতে পারে।

ইতিহাস ঘেটে যদি দেখা যায়, পাকিস্তানে লাদেন ও হাক্কানীর মতো সন্ত্রাসের নেতারা থাকত। তাদের শিক্ষাতেই শিক্ষিত হত সেই সব কাশ্মীরিরা মুজাহিদিন হিসেবে।

এই খবর অবশ্য সম্প্রতি পাওয়া গেছে, পাকিস্তানের এক রাজনীতিবিদ , তার টুইটারে একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছে , সেখানে দেখা যাচ্ছে, মোশারোফ বলছে, আমরা কাশ্মীরিদের শিক্ষা দান করতাম , যাতে তারা ভারতীয় সেনাদের বিরুদ্ধে লড়াই করতে পারের।

তাদের আমরা মুজাহিদিন হিসেবে বিবেচনা করতাম। আর তারা পাকিস্তানে এলে বীর সম্মানে ভূষিত হত। আর তাদের দ্বারাই পরে বিভিন্ন নতুন সব জঙ্গী গোষ্ঠী নতুন করে গড়ে উঠেছিল।

তিনি কিন্তু এখানেই থেমে থাকেন নি তিনি বলেন, আমরা কাশ্মীরীদের অনেক সম্মানের চোখে দেখতাম। আর তাদের মুজাহিদিন রুপে তৈরী করার জন্য আমরা অনেক উন্নত মানের প্রশিক্ষণ দিতাম।

এই সব কথা মোসারফ বলে, আর এতে তাই প্রমাণ হয় , এই কাশ্মীরীদের নিয়ে উপত্যকায় সন্ত্রাস সৃষ্টির চেষ্টা করে, কিন্তু তার পরে এই সব করার পরে তাদের যখন প্রশ্নের মুখে পরতে হয়, তখন তারা দায় ভার নিতে চায় না। একেবারে নাকোচ করে দেয়।

https://platform.twitter.com/widgets.js