ফের গুলি চলল দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে

38
ফের গুলি চলল দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করে ইতিমধ্যেই দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় এবং আরও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা আন্দোলন বিক্ষোভের পথে নেমেছিলেন।

কোনও ভাবেই নাগরিকত্ব সংশোধনী আইন মেনে নেওয়া হবে না আর তাই তো দফায় দফায় গত বছরের ডিসেম্বর মাস থেকে এখনও অবধি দিল্লির এই সমস্ত বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি যেন অগ্নিগর্ভ আকার ধারণ করেছে।

আর এই পরিস্থিতিতেই এই নিয়ে মোট চার বার গুলি চলল রাজধানীর বুকে। এবার আবারও দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের গেটে রবিবার রাতে গুলি চালানোর ঘটনা ঘটলেও। ছাত্রদের তরফে জানা গিয়েছে বিশ্ববিদ্যালয়ের পাঁচ নম্বর গেটে এই ঘটনাটি ঘটেছে। আর এই ঘটনায় দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তি বাইকে চড়ে এসে গেটের সামনে গুলি চালায়।

যদিও এখনও অবধি এই ঘটনায় কেউ আহত হয়নি বলেই প্রাথমিকভাবে সূত্রের খবর। এমনিতেই দিল্লির শাহিন বাগ ও জামায়াতে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনে গুলি চালানোর ঘটনায় কড়া পদক্ষেপ গ্রহণ করেছে নির্বাচন কমিশন, এর আগে গত সপ্তাহে বৃহস্পতিবার জামিয়া এক কিশোর দিল্লি পুলিশের সামনে আজাদি স্লোগান তুলে গুলি চালিয়েছে।