বাড়ির দরজায় ঝুলিয়ে রাখুন পিতলের মুদ্রা লাল বা হলুদ সুতোর সাথে গিঁট বেঁধে, বিনাশ হবে অশুভ শক্তি

18
বাড়ির দরজায় ঝুলিয়ে রাখুন পিতলের মুদ্রা লাল বা হলুদ সুতোর সাথে গিঁট বেঁধে, বিনাশ হবে অশুভ শক্তি

বাড়িতে শুভ শক্তি বিরাজ করলে বাড়িতে সুখ শান্তি আসে উন্নতি হয়। অপরদিকে বাড়িতে অশুভ শক্তি বিরাজ করলে সেই বাড়িতে অশান্তি অমঙ্গল লেগেই থাকে। ভারতে বাস্তুর মত চিনেও বাস্তুতন্ত্রের প্রচলন আছে। চীনের বাস্তুতন্ত্রের নাম ফেং শুই। পিতলের মুদ্রা লাল বা হলুদ সুতোর সাথে গিঁট বেঁধে বাড়ির দরজায় ঝুলিয়ে রাখলেই সেই বাড়িতে শুভশক্তি বিরাজ করে।

তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ। ফেং শুইতে, এই তিনটি তামার কয়েন বা মুদ্রাগুলি স্বর্গ, পৃথিবী পৃথিবী এবং প্রকৃতির প্রতীক। আর পাঁচটি তামার মুদ্রা হলো কাঠ, বায়ু, জল, আগুন এবং পৃথিবীর প্রতীক।এই কয়েনগুলি আমাদের চারপাশেই ইতিবাচক প্রভাব পড়তে সাহায্য করে। এই মুদ্রাগুলি বাড়িতে মূল দরজার উপরে উত্তর দিক করে ঝুলিয়ে রাখা উচিত ।তাতে বাড়ির নেতিবাচক প্রভাব কেটে ইতিবাচক প্রভাব ফিরে আসবে। বাড়ির ড্রইং রুমে রাখলেই পরিবারের সদস্যদের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয়। পড়ুয়াদের জন্য স্টাডিরুমে রাখলে পড়াশোনায় ভালো ফল হয়।

পিতলের তিনটি মুদ্রা লাল ফিতে দিয়ে বেঁধে বাড়ির গেটের অভ্যন্তরে রাখলে এটি বাড়ির শুভ ফল দেয়। ব্যবসায়ীরা তাদের ব্যবসার জায়গা বা অফিসের এটি রাখতে পারেন তাহলে ব্যবসার ক্ষেত্রে ভালো ফল দেবে। যারা অনিদ্রায় ভোগেন তারা বেডরুমের জানলার উপরে এই মুদ্রাগুলি রাখলেন অনিদ্রা দূর হয়ে ভালোভাবে ঘুমাতে সাহায্য করবে এই ফেং শুই।