জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে খতম মুজাহিদিনের চিফ ড. সইফুল্লাহ

5
জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে খতম মুজাহিদিনের চিফ ড. সইফুল্লাহ

জঙ্গি দমন অভিযানে আবারও বড় সাফল্য লাভ করলো ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী। উপত্যকা অঞ্চলের শ্রীনগরের একটি এনকাউন্টারে পুলিশের গুলিতে খতম হলো হিজবুল মুজাহিদিনের অপারেশন চিফ ড. সইফুল্লাহ। পাশাপাশি, অপর আরেক সন্ত্রাসবাদীকে জীবন্ত অবস্থায় গ্রেপ্তারও করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার এই খবর নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে গোপন সূত্রে জঙ্গী লুকিয়ে থাকার খবর পেয়ে আগেই কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ-এর যৌথ বাহিনী রনগ্রেথ এলাকায় তল্লাশি অভিযান চালাতে শুরু করে। যৌথবাহিনী জঙ্গী ঘাঁটি ঘিরে ফেলে। এবার সন্ত্রাসবাদীরা পুলিশের উপরে এলোপাথাড়ি গুলি চালাতে আরম্ভ করে। পুলিশের তাড়া খেয়ে পাল্টা গুলি চালানো হলে হিজবুল মুজাহিদিনের চিফ কম্যান্ডারের ঘটনাস্থলেই মৃত্যু হয়।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনী সূত্রে খবর, ২০১৪ সালের অক্টোবর মাসে পুলওয়ামার মালাংপোরার বাসিন্দা সইফুল্লাহ মীর ওরফে গাজি হায়দার ওরফে ডাক্তার সাহেব হিজবুল মুজাহিদিনে যোগদান করে। রিয়াজ নাইকো তাকে হিজবুল মুজাহিদীন জঙ্গিগোষ্ঠীতে যোগদান করায়। তারপর থেকে দলে সে গাজি হায়দার নামে পরিচিত হয়। উল্লেখ্য এই নিয়ে চলতি বছরে দুইজন প্রধান নেতাকে এনকাউন্টারে খতম করলো ভারতীয় সেনাবাহিনী। কাজেই, সইফুল্লাহের মৃত্যু ভারতীয় যৌথবাহিনীর কাছে নিঃসন্দেহে একটি বড় সাফল্য।