বাগডোগরায় বিরাট আতঙ্ক! ২ ঘণ্টা পর বিমানবন্দরে নামলো বিমান

15
বাগডোগরায় বিরাট আতঙ্ক! ২ ঘণ্টা পর বিমানবন্দরে নামলো বিমান

বাগডোগরায় বিরাট আতঙ্ক; ২ ঘণ্টা চক্কর আকাশে কাটল বিমান। ঘন কুয়াশার জেরে উড়ান নামতে পারল না বাগডোগরা বিমানবন্দরে।

বৃহস্পতিবারই এমন ঘটনা ঘটেছে বাগডোগরায়। খারাপ আবহাওয়ার কারণে কলকাতা থেকে বাগডোগরাগামী 6E6359 বিমান বাগডোগরার আকাশ চক্কর কাটল তিন ঘণ্টা জুড়ে। শেষমেশ দু-ঘণ্টা পর কলকাতায় ফিরে এসে অবতরণ করল বিমানটি। সকাল সাড়ে দশটা নাগাদ বাগডোগরার উদ্দেশ্যে ফের রওনা দেয় বিমানটি।

ওই বিমানের এক যাত্রী কৃষ্ণ দেব বলেন, ‘প্রচন্ড আতঙ্কিত হয়ে পড়েছিলাম আমরা। এতক্ষণ ধরেও বিমানটি নামতে না পারায় আমরা চিন্তায় পড়ে গিয়েছিলাম। কিন্তু বিমানের অফিসার, কর্মীরা আমাদের আশ্বস্ত করে গিয়েছেন। তবে, এই রুটে আগেও এই ধরনের সমস্যা হয়েছে।’

উত্তরপূর্ব ভারতের বৃহত্তম এয়ারপোর্ট বাগডোগরা বিমানবন্দর। তাই এই এলাকার পর্যটন শিল্পের উন্নয়নে বিশেষ ভূমিকা রয়েছে এই বিমানবন্দরের। যাবতীয় পরিকাঠামো থাকায় প্রতি বছর এই বিমানবন্দরে দেশ-বিদেশের পর্যটকের সংখ্যা ত্রমেই বেড়ে চলেছে। এমনকী বছরে দশ লক্ষ যাত্রী যাতায়াত করেছেন এই বিমানবন্দরের মাধ্যমে।

আগামী দিনে শুধু পূর্বাঞ্চল নয়। দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ শহরের সঙ্গেও আকাশপথে যুক্ত হবে বাগডোগরা বিমানবন্দর। এমন ইঙ্গিত আগেও দিয়েছিলেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার আধিকারিকরা। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য বারবার এখানে সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের।