ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল জগদীপ ধনকড়!

14
ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল জগদীপ ধনকড়!

দিল্লিতে কিছুদিন ছুটি কাটাতে গিয়ে কার্যত ম্যালেরিয়া নিয়ে বাড়ি ফিরলেন রাজ্যপাল জগদীপ ধনকড়! শুক্রবার থেকেই তার শরীরে জ্বরের লক্ষন ছিল। শনিবার রক্ত পরীক্ষার পর তার শরীরে ম্যালেরিয়ার রোগ জীবাণু ধরা পড়েছে বলে জানানো হয়েছে। আপাতত তিনি দিল্লির বঙ্গভবনে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গিয়েছে। তার দ্রুত সুস্থতা কামনা করছে রাজনৈতিক মহল।

পুজোর সময় সপরিবারে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন রাজ্যপাল। সপ্তমীর দিন সকালে কলকাতা থেকে উত্তরবঙ্গ রওনা দেন তারা। বিন্দাসে উত্তরবঙ্গের ছুটি কাটানোর পর তিনদিন আগে বাগডোগরা বিমানবন্দর থেকে সরাসরি দিল্লি চলে যান তিনি। রাজ্য সরকারের সরকারি অতিথিশালাতে রয়েছেন তিনি ও তার পরিবার। দিল্লিতে পৌঁছানো পর্যন্ত তিনি সুস্থই ছিলেন বলে জানা গিয়েছে। তবে দিল্লিতে পা রাখার পরেই তিনি অসুস্থ বোধ করতে থাকেন।

শুক্রবার রাতে হঠাৎ করে তার জ্বর আসে। শনিবার তার রক্তের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষাতে তার শরীরে ম্যালেরিয়া রোগ জীবাণু ধরা পড়ে। আপাতত তিনি দিল্লীতে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকেরা সেখানে তার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করছেন। রাজ্যপাল আপাতত বিপন্মুক্ত বলে জানানো হয়েছে। তার জ্বর অনেকটাই কমেছে। জ্বর না থাকলেও অবশ্য বেশ দুর্বল বোধ করছেন রাজ্যপাল।

প্রসঙ্গত, বাংলার রাজ্যপাল টুইটারে বেশ সক্রিয়। তিনদিন আগে পর্যন্ত দার্জিলিঙে থাকাকালীন নিয়মিত টুইট করতেন তিনি। তবে গত তিনদিন ধরে টুইটারে তেমন আর সক্রিয় দেখা যাচ্ছে না তাকে। রাজ্যপালের দার্জিলিং সফর কালের বহু টুকরো টুকরো দৃশ্য ইতিপূর্বে সোশ্যাল সাইটে সামনে এসেছে। তার দ্রুত সুস্থতা কামনা করছেন বঙ্গবাসী।