পারিশ্রমিক হিসেবে পেয়েছেন ৫০ টাকা, কীভাবে নিজেকে টিকিয়ে রেখেছেন অভিনয়ে! জানুন জেঠালালের কাহিনী

8
পারিশ্রমিক হিসেবে পেয়েছেন ৫০ টাকা, কীভাবে নিজেকে টিকিয়ে রেখেছেন অভিনয়ে! জানুন জেঠালালের কাহিনী

বলিউড হোক কিংবা টলিউড ইন্ডাস্ট্রির তারকাদের সাফল্যকে আমরা দেখতে পাই কিন্তু এই সাফল্যের পিছনে যে কতটা স্ট্রাগল তাদের করতে হয় সেটা হয়তো আমরা খুব সহজে জানতে পারি না। তবে বাস্তব এটাই যে প্রত্যেকটা সাফল্যের পিছনে স্ট্রাগেল থাকবেই। জনপ্রিয় টিভি সিরিয়াল “তারাক মেহেতা কা উলটা চশমা” যেখানে অভিনয় করেছেন দিলীপ যোশি, তিনি এই সিরিয়ালটিতে বেশ জনপ্রিয় একটি চরিত্র।

যেখানে তিনি জেঠালালের চরিত্রে অভিনয় করছেন, ১২ বছর ধরে অভিনয় করছেন। এই সিরিয়ালটি দর্শকদের কাছে এতটাই প্রিয় যে বর্তমানে এটির ৩০০০ পর্ব প্রকাশিত হয়েছে। গোটা ভারতের সমস্ত সিরিয়ালের মধ্যে এটি সবথেকে বেশি দিন সম্প্রচারিত হচ্ছে এবং যেটি রেকর্ড ছাড়িয়েছে। দিলীপ যোশিকে প্রথম দেখা গিয়েছিল “মেনে পেয়ার কিয়া” ছবিটিতে যেখানে সে রামুর চরিত্রে অভিনয় করেছিলেন, তবে বর্তমানে এখন টিভি সিরিয়ালে তাকে দেখা যাচ্ছে‌।

কিছুদিন আগে এই সৌরভ প্যান্টের একটি ইউটিউব পডকাস্ট হয়েছিল এবং যেখানে দিলীপ যোশি তার জীবনের কিছু ব্যক্তিগত কথা জানিয়েছিলেন। কিভাবে তিনি অভিনয় জগতে এসেছিলেন এ ব্যাপারে কথা শুরু করেছিলেন এবং সেখানেই তিনি জানান, প্রথমদিকে অভিনয় জগতে আসার পর তাকে অনেক কিছু সহ্য করতে হয়েছিল, এমনকি থিয়েটারে পর্যন্ত তাকে কেউ একটা রোল দেয়নি।

সবসময় থিয়েটার মঞ্চের ব্যাকস্টেজে তিনি কাজ করে এসেছেন এবং পারিশ্রমিক হিসেবে পেয়েছেন ৫০ টাকা, তবুও দিনের পর দিন এই কাজটি করে গেছেন‌। একটুও আশা ছাড়েননি, তার বিশ্বাস ছিল যে এই কাজগুলোই তাকে একদিন ভবিষ্যতে বড় কাজের সুযোগ দেবে।

অভিনেতা জানিয়েছিলেন, থিয়েটারে অভিনয় করাটা খুব একটা সহজ নয় ,কারণ এই থিয়েটারের মঞ্চে দাঁড়িয়ে হাজার হাজার দর্শকের সামনে অভিনয় করে দর্শকদের মনোরঞ্জন করা। তবে তিনি বর্তমানে কোন সিরিয়ালের সাথে যুক্ত নন। অভিনেতা ২৪ বছর গুজরাটি থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন এবং ২০০৭ সালে “তারাক মেহতা কা উলটা চশমা” সিরিয়ালের শুটিং শুরু হয় এবং যেটি ১২ ঘন্টা ধরে একটানা চলত যার কারণে তিনি আর অতিরিক্ত থিয়েটারে যোগ দিতে পারতেন না, তবে বর্তমানে তাঁর থিয়েটারের কথা অত্যন্ত মনে পড়ে।