গাড়ি প্রেমিকদের জন্য সুখবর! ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে টেসলা কোম্পানি

4
গাড়ি প্রেমিকদের জন্য সুখবর! ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে টেসলা কোম্পানি

গাড়ি প্রেমিকদের জন্য রইল সুখবর। খুব শীঘ্রই আসতে চলেছে বিশ্বের সব থেকে মূল্যবান গাড়ি সংস্থা টেসলা। বিশ্বের বিভিন্ন দেশের পর এবার ভারতবর্ষে তারা তাদের অবস্থা খুলতে চলেছে। উৎপাদন ইউনিট ছাড়াও তারা ভারতে গবেষণা এবং উন্নয়ন ইউনিট স্থাপন করতে চলেছে।

কর্নাটকের বেঙ্গালুরুতে টেসলা গত 4 তারিখ একটি রেজিস্ট্রেশনের সই করেছেন। নতুন এই ইউনিটের নাম দেওয়া হয়েছে কেশোনাট ইন্ডিয়া মটরস অ্যান্ড এনার্জি প্রাইভেট লিমিটেড। নতুন এই ইউনিটে বৈভব তেনেজা, বঙ্কত্রঙ্গম শ্রীরাম এবং ডেভিড জন ফিনস্টেইনকে ডিরেক্টর হিসেবে নিযুক্ত হয়েছেন।

সরকারি উচ্চপদস্থ কর্তার তরফ থেকে জানানো হয়েছে, টেসলা প্রাথমিক পর্যায়ে ভারতে একটি উৎপাদন ইউনিট স্থাপন করতে পারে না। প্রাথমিকভাবে চীনের টেসলা কারখানা থেকে সোর্সিং পয়েন্ট হিসেবে কাজ করতে হবে তাদের। এরপর চাহিদা বাড়লে ভারতে টেসলা অ্যাসেম্বল করা শুরু হতে পারে।

মঙ্গলবার যে তথ্য প্রকাশ এসেছে তাতে জানা গেছে যে, টেসলা অভিযান শুরু হবার পর ইতিমধ্যেই পাঁচটি রাজ্য সরকারের সঙ্গে কথা বলেছে। মহারাষ্ট্র, গুজরাট, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ,কর্ণাটক সরকারের সঙ্গে আলোচনা হয়েছে টেসলা কোম্পানির।

কর্ণাটক ইতিমধ্যেই কয়েকটি জায়গার একটি তালিকা প্রস্তাব করেছে। যার মধ্যে পছন্দ হয়েছে একটি লোকেশন। আপাতত সেখানেই টেসলা কার উৎপাদন শুরু করতে পারে। গত বছর ডিসেম্বর মাসে টেসলার চিফ এক্সিকিউটিভ অফিসার ইঙ্গিত দিয়েছিলেন যে, এই বছর ভারতে আত্মপ্রকাশ করতে পারে টেসলা কম্পানি। সেই মতই কাজকর্ম শুরু হয়েছে বলে মনে করা হচ্ছে।