বাইক চালকদের জন্য সুখবর! ৫০ হাজারেরও কম দামে পাওয়া যাচ্ছে বাজাজ সিটি ১০০

29
বাইক চালকদের জন্য সুখবর! ৫০ হাজারেরও কম দামে পাওয়া যাচ্ছে বাজাজ সিটি ১০০

বর্তমান পরিস্থিতিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির জেরে সাধারণ মানুষের রীতিমতো নাভিশ্বাস উঠছে। এমতাবস্থায় সকলেই এমন মোটরবাইকের সন্ধানে রয়েছেন যেগুলিতে জ্বালানি তেল কম খরচ হবে। এই মুহূর্তে ভারতের বাজারে এরকম বেশ কিছু সস্তা বাইক রয়েছে সেগুলি কম খরচে বেশি মাইলেজ দেবে। প্রতি লিটার পেট্রলে এটি ৯০ কিমি পর্যন্ত চলে। বাজাজ সিটি ১০০ এই সস্তা মূল্যের বাইকের সম্ভারের মধ্যে অন্যতম।

এই বাইক যেমন একদিকে বেশি মাইলেজ দেয় তেমনি এর দামও কিন্তু বেজায় সস্তা। মাত্র ৫০ হাজারেরও কম দামে পাওয়া যাচ্ছে এই বাইক। BS6 সিস্টেম সহ ১০২ সিসির ইঞ্জিন এই সস্তা বাইকের অন্যতম গুরুত্বপূর্ণ ফিচার। সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে এই বাইকটি প্রতি লিটারে ৮৯.৫ কিমি মাইলেজ দেয়। বর্তমানে ছয়টি রঙের ভ্যারিয়েন্টে মিলছে এমন বাইক।

সস্তার বাইক হলেও এই বাইকের সিট কিন্তু যথেষ্ট আরামপ্রদ। পেট্রল ট্যাঙ্কে লাগানো আছে বিশেষ রাবার প্যাড যাতে বাইকটি চালাতে চালকের কোন রকম অসুবিধা না হয়। তবে এই সংস্থার বাইকের একটি অসুবিধা রয়েছে। low fuel indicator নেই এই বাইকে। তাই চালাতে চালাতে অসুবিধার সম্মুখীন হতেও পারেন গাড়ির চালক। তবুও কমদামের মধ্যে সাশ্রয় করে বাইকের তালিকায় অন্তর্ভুক্ত করা যেতেই পারে বাজাজ সিটি ১০০ কে।