দুর্যোগের পর মিলছে সোনা, এই হলুদ ধাতু কুড়াতে সমুদ্রতীরে নামছে মানুষের ঢল

15
দুর্যোগের পর মিলছে সোনা, এই হলুদ ধাতু কুড়াতে সমুদ্রতীরে নামছে মানুষের ঢল

এবার এক অবাক করা ঘটনা ঘটছে অন্ধ্রপ্রদেশে, সেখানকার সোনার দোকান ছাড়াও স্বর্ণ পাওয়া যাচ্ছে সমুদ্রের জলে। আজ্ঞে হ্যাঁ কথাটা শুনে বিশ্বাস না হলেও এটাই সত্যি। এবার অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী সমুদ্রতীরে পাওয়া যাচ্ছে এই সোনা।

আসলে ঘূর্ণিঝড় নিভারের তাণ্ডবে সবকিছুই জলমগ্ন তবে এখন অনেক জায়গায় জল নেমে যাওয়ার পরেই মিলছে এই দামি ধাতু। গতকাল শনিবার থেকেই পাওয়া যাচ্ছে এই হলুদ ধাতু যার ফলে সমুদ্রতীরে একেবারে মানুষের ঢল। অনেকে স্বর্ণ খোঁজার উদ্দেশ্যে পাড়ি দিচ্ছে বহু দূর দূর থেকে। তবে আসল সোনা কিনা সেটা নিয়ে এখনও রয়েছে প্রশ্ন।

তবে এটা নতুন কিছু নয় সেখানকার মানুষদের কাছে, তারা দাবি করেছে বড় কোন ঘূর্ণিঝড় বা প্রাকৃতিক দুর্যোগের পর এই এমন দামি ধাতুর খোঁজ মিলেছে আগেও। এর আগেও নেমেছে মানুষের ভিড়। তবে এই যুক্তির কতটা সত্যতা আছে সেটা নিয়ে উঠছে প্রশ্ন। কারণ কিভাবে সম্ভব?

এই নিয়ে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রাকৃতিক দুর্যোগের পরে বেশিরভাগ মন্দির জলমগ্ন অবস্থায় থাকে। আর সেখান থেকেই মূল্যবান ধাতু ভেসে আসে সমুদ্রতীরে। এর আগেও সেখানকার বাসিন্দারা প্রাকৃতিক দুর্যোগের পরে খোঁজ পেয়েছে মূল্যবান সব ধাতুর। এবারও তার অন্যথা হয়নি, পূর্ব গোদাবরীর ইউ কোঠা পল্লীর বেশ কয়েকটি মৎস্যজীবীর হাতে এসেছে এই দামি ধাতু।