উচ্চশিক্ষার জন্য পাকিস্তানে গেলে ভারতে সরকারি চাকরি থেকে বঞ্চিত হবেঃ UGC

7
উচ্চশিক্ষার জন্য পাকিস্তানে গেলে ভারতে সরকারি চাকরি থেকে বঞ্চিত হবেঃ UGC

ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (UGC) এবং অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (AICTE)  এর তরফ থেকে ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে স্পষ্ট ভাবে জানানো হয়েছে উচ্চশিক্ষার জন্য যদি পড়ুয়ারা পাকিস্তানের যায়, তাহলে তারা নিজেদের বিপদ নিজেই ডেকে আনবে। কারণ তারা ভারতে সরকারি চাকরি থেকে বঞ্চিত হবে। তাই ইতিমধ্যেই সমস্ত পড়ুয়াদের উদ্দেশ্যে এই বার্তা দেওয়া হয়েছে তারা যেন, উচ্চশিক্ষার জন্য পাকিস্তানে না যায়।

বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে বলা হয়েছে, সকলকে উচ্চশিক্ষার জন্য পাকিস্তান ভ্রমণ করার জন্য না বলা হচ্ছে।যদি কোন ভারতীয় নাগরিক বা ভারতীয় বিদেশি নাগরিক উচ্চশিক্ষার জন্য পাকিস্তানের বিদ্যালয় ভর্তি হতে চান, তাহলে সে পাকিস্থানে অর্জন করার যোগ্যতা অনুযায়ী ভারতের সরকারি চাকরি কিংবা উচ্চশিক্ষার জন্য যোগ্য হবেনা।

তবে আগেই ভয় পাবেন না অভিবাসী ও তাদের সন্তানদের জন্য নিয়মে কিছুটা বদল করা হয়েছে। তাদের উদ্দেশ্যে বার্তা দেওয়া হয়েছে, যারা ইতিমধ্যেই পাকিস্তানের উচ্চশিক্ষা ডিগ্রি অর্জন করেছেন এবং ভারতীয় নাগরিকত্ব পেয়েছেন। তারা নিরাপত্তা ছাড়পত্র পাওয়ার পর ভারতীয় সরকারি চাকরির জন্য ও উচ্চ শিক্ষা অর্জন করার জন্য বৈধ হবে।