চাষের জমি থেকে উদ্ধার হল বিশালাকৃতির মানুষের পা! ঘটনায় চাঞ্চল্য

14
চাষের জমি থেকে উদ্ধার হল বিশালাকৃতির মানুষের পা! ঘটনায় চাঞ্চল্য

ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য সান্তা ক্যাটরিনাতে একটি বাগান থেকে উদ্ধার হল বিশালাকৃতির মানুষের পা! দেখে চক্ষুচড়কগাছ ওই বাগানে কর্মরত এক দম্পতির! তারা সেটির ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে আপলোড করলেন। পায়ের আকৃতি দেখে চক্ষুচড়কগাছ হয়েছে নেটিজেনদেরও। তারা জানিয়েছেন বাগানে চাষ করতে গিয়ে তারা এমন আকৃতির পা খুঁজে পেয়েছেন।

প্রথমে অবশ্য নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না তারা। তারা দুজনেই পেশায় কৃষক। তারা তাদের বাগানে কিছু আলুর চাষ করেছিলেন। সে আলু মাটি খুঁড়ে তুলতে গিয়ে তারা বিশালাকৃতির এমন পা দেখে চমকে ওঠেন। তারপর সেটাকে ভালো করে খতিয়ে দেখে তারা বুঝতে পারেন এটা আসলে পায়ের আকৃতি সম্পন্ন একটি আলু। যা দেখে রীতিমতো চক্ষুচড়কগাছ হয়েছে তাদের।

মানুষের পায়ের সমান আকৃতির, অথচ মানুষের পায়ের থেকে অনেক গুণ আকারে বড় ওই আলুর ওজন প্রায় 8 কেজি। এমন আকারের একটি আলু তারা প্রদর্শনীর জন্য রাখতে চান। যাতে অনেক মানুষ এটা দেখতে পারেন। তবে বিশেষজ্ঞরা অবশ্য এতে অবাক হওয়ার মত কিছু পাচ্ছেন না। তাদের দাবি, রাসায়নিক বা শাকসবজির ইনজেকশন দেওয়ার কারণে অনেক সময় এমনটা হয়। কখনো কখনো সবজি আকার সম্পূর্ণ বিকশিত হয় না। এর আগেও খরগোশের আকারের টমেটো কিংবা গণেশের আকারের মুলো দেখে চমকে উঠেছিলেন নেটিজেনরা। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি বলেই দাবি বিশেষজ্ঞদের।