সম্পদ বৃদ্ধি ও মানসিক শান্তি পূরণে সাহায্য করে পুজোয় ব্যবহার করা পান! জানুন

13
সম্পদ বৃদ্ধি ও মানসিক শান্তি পূরণে সাহায্য করে পুজোয় ব্যবহার করা পান! জানুন

দক্ষিণ এশিয়া, উপসাগরীয় অঞ্চলের দেশসমূহ, দক্ষিণ-পূর্ব এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মানুষ পান খান। প্রাচীনকাল থেকেই বাঙ্গালীদের রীতি অনুযায়ী যেকোনো শুভ অনুষ্ঠানে পান পাতা ব্যবহার করা হয়। তাই ঐতিহ্য ভাবে বাংলায় পানের ব্যবহার চলে আসছে বহুদিন থেকে।

উৎসব পূজা প্রভৃতি অনুষ্ঠানে পান হলো এক অবিচ্ছেদ্য অংশ। জ্যোতিষ শাস্ত্র মতে এই পূজাতে ব্যবহার করা পান মানুষের ভাগ্য বদলে দেওয়ার ক্ষমতা রাখে। মানুষের সম্পদ বৃদ্ধি ও মানসিক শান্তি পূরণেও সাহায্য করে পুজোয় ব্যবহার করা পান। পূজার তে ব্যবহার করা পান কিভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক জ্যোতিষীরা কি বলছেন।

একটি সবুজ কাপড়ের মধ্যে সুপারি কাঁচা হলুদ, আতপ চাল পান পাতা ভালো করে বেঁধে নিন। যারা ব্যবসা করে তারা ব্যবসা ক্ষেত্রে এটি ঝুলিয়ে রাখুন তাতে শুভ ফল দেবে।গণেশের ছবি দেওয়া রূপোর একটি কয়েনের সাথে পুজোয় ব্যবহৃত পান দিয়ে সিদ্ধিদাতার করুন এতে ব্যবসায় সুফল লাভ হবে।

একটি সাদা কাপড়ে সিঁদুর দিয়ে স্বস্তিক চিহ্ন এঁকে এতে পুজোর পান, সামান্য আতপ চাল, কাঁচি হলুদ একসঙ্গে বেঁধে বাড়ির মূল দরজার উপরে একটু উঁচু করে ঝুলিয়ে রাখুন। এতে সংসারের সুখ শান্তি বারে। বৃহস্পতি বারে লক্ষ্মী পুজোতে যে পান ব্যবহার করা হয়েছে উইপন্স যেখানে অপনি টাকা-পয়সা রাখেন সেই স্থানে রেখে দিন। ইতি মা লক্ষ্মী প্রসন্ন হয় এবং আর্থিক সমৃদ্ধি বাড়ান।