মানসিক শান্তি পেতে প্রতিদিন সকালে উঠে উচ্চারণ করুন এই মন্ত্র

32
মানসিক শান্তি পেতে প্রতিদিন সকালে উঠে উচ্চারণ করুন এই মন্ত্র

এমন কিছু মন্ত্র থাকে, যা প্রত্যেকদিন সকালে উঠে উচ্চারণ করা স্বাস্থ্যের পক্ষে খুবই লাভজনক। আপনার শারীরিক সমস্যা থেকে শুরু করে মানসিক সমস্যার সমাধান হয়ে যাবে এই ছোট্ট একটি মন্ত্রের দ্বারা। সকালে ঘুম থেকে উঠে পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে ‘ওঁম’ ধ্বনির উচ্চারণ করা প্রয়োজন। এই ধ্বনি উচ্চারণ করার সময় পদ্মাসনে বসতে হবে, কোন শারীরিক সমস্যা থাকলে চেয়ারে বসে উচ্চারণ করা যায়। পাঁচ, সাত, দশ, একুশ, এইভাবে আপনার সময় অনুসারে এই মন্ত্র উচ্চারণ করতে থাকুন।

এই ধ্বনি আপনার মানসিক সমস্যা দূর করতে সাহায্য করবে। যারা অতিরিক্ত চিন্তার ফলে ডিপ্রেশনে চলে যান তাদের এই মন্ত্র উদ্ধার করতে সাহায্য করে। এছাড়াও আপনি যদি দীর্ঘদিন ধরে থাইরয়েডের সমস্যায় ভুগতে থাকেন তাহলে এই ধ্বনি উচ্চারণ করতে পারেন আপনি। ওঙ্কার ধ্বনি উচ্চারণ করার ফলে আপনার গলায় কম্পন হয় এবং থাইরয়েড গ্রন্থি ঠিক থাকে। জীবনে আনন্দ ফুর্তি উপভোগ করার জন্য এই মন্ত্র পাঠ করতে হবে। এছাড়াও যারা অনিদ্রায় ভোগেন তাদের জন্য একেবারে যথাযথ এই মন্ত্র।

বিশেষজ্ঞদের মতে, এই মন্ত্র যদি আপনি সকাল দুপুর রাত্রি বেলা তিনবার উচ্চারণ করতে পারেন তাহলে আপনার জীবনের সমস্যা থেকে মুক্তি পাবেন আপনি। আপনার মন শান্ত থাকবে এবং আপনার শরীর সুস্থ থাকবে। প্রতিদিনের অলসতা আপনাকে পরিশ্রম করা থেকে বাধা দিতে পারি তাই এই মন্ত্র উচ্চারণ করুন প্রত্যেকদিন, এই ধ্বনি উচ্চারণ করার সময় আপনি মনে মনে ভগবানের নাম নিতে পারেন তাহলে আপনার শরীর এবং মনের প্রতি দ্বিগুণ প্রভাব পড়বে।