জরুরি কাজকর্ম সেরে ফেলুন এখনই, আগামী মাসে অন্ততপক্ষে ১২ দিন ছুটি থাকতে পারে ব্যাংক

18
জরুরি কাজকর্ম সেরে ফেলুন এখনই, আগামী মাসে অন্ততপক্ষে ১২ দিন ছুটি থাকতে পারে ব্যাংক

মাঝে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। এরপরেই নতুন মাসের সূচনা হবে। মে মাসে অবশ্য বেশ কিছুদিন সরকারি ছুটি আছে। তাই সেই কদিন ব্যাংক বন্ধ থাকার সম্পূর্ণ সম্ভাবনা রয়েছে। ক্যালেন্ডার বলছে আগামী মাসে অন্ততপক্ষে ১২ দিন ব্যাংক ছুটি থাকতে পারে। এই ছুটির দিনগুলি আগে থেকেই জেনে রেখে ব্যাংকের জরুরি কাজকর্ম সেরে ফেলুন।

১লা মে শ্রমিক দিবস এবং ২রা মে রবিবার উপলক্ষে এমনিতেই ব্যাংক দুই দিন বন্ধ থাকছে। এরপর আবার ৭ই মে জামাত-ইু-বিদা এবং ১৩ই মে ইদ উপলক্ষে ব্যাংক পরিষেবা আরো দুই দিন বন্ধ থাকবে। ১৪ই মে আবার দেশের বিভিন্ন রাজ্যের বিভিন্ন পরব উপলক্ষে রাজ্যগুলির ব্যাংক বন্ধ থাকছে। যেমন পরশুরাম জয়ন্তী, বাসব জয়ন্তী ও অক্ষয় তৃতীয়া উপলক্ষে ওই দিন ব্যাংক বন্ধ থাকবে।

এরপর আবার ২৬শে মে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশের সমস্ত ব্যাংক বন্ধ থাকবে। এই বিশেষ ছুটি ছাড়াও সপ্তাহান্তে আরো বেশ কিছুদিন ছুটি থাকছে ব্যাংক। যেমন ২রা মে রবিবার, ৮ই মে দ্বিতীয় শনিবার, ৯ই মে রবিবার, ১৬ই মে রবিবার, ২২শে মে চতুর্থ শনিবার এবং ৩০শে মে রবিবার উপলক্ষে ব্যাংক ছুটি থাকবে।

এবার জেনে নিন পশ্চিমবঙ্গের ব্যাঙ্কগুলি কোন কোন দিন ছুটি থাকছে। বাংলায় সপ্তাহান্তের ছুটি ছাড়াও ১লা মে, ৭ই মে এবং ১৪ই মে ছুটি থাকছে ব্যাংক। ব্যাংক বন্ধ থাকলে অবশ্য অনলাইনে নেট ব্যাংকিং এর পরিষেবা পাবেন গ্রাহকেরা। তাই এই করোনা পরিস্থিতিতে বিশেষ প্রয়োজন ছাড়া ব্যাংকে না গিয়ে বরং বাড়িতেই নেট ব্যাংকিং এর সুবিধা উপভোগ করুন।