গ্রাহক সংখ্যা বাড়াতে ফের নতুন অফার নিয়ে আসছে জিও

11
গ্রাহক সংখ্যা বাড়াতে ফের নতুন অফার নিয়ে আসছে জিও

বেশ কিছু বছর আগে ভোডাফোন এবং এয়ারটেলের সঙ্গে পাল্লা দিয়ে মার্কেটে নেমেছিল রিলায়েন্স জিও। সকলকে পেছনে ফেলে দিয়ে অনেকটাই এগিয়ে গিয়েছিল সে। তবে বর্তমানে এই লড়াইয়ে কিছুটা হলেও পিছিয়ে যাচ্ছে জিও। সম্প্রতি এক ধাক্কায় রিলায়েন্স জিওর গ্রাহকসংখ্যা অনেকটাই কমে গিয়েছে। চলতি বছরে তার গ্রাহক সংযোজন একেবারেই ভালো নয়। গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য এবার আরো একবার নতুন রূপে নিজেকে সাজিয়ে মাঠে নামতে চলেছে রিলায়েন্স জিও।

ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটির পরিসংখ্যান অনুযায়ী গত বছর পর্যন্ত যেখানে জিওর গ্রাহক সংখ্যা ছিল ১.৪০ কোটি। সেখানে ডিসেম্বরে কমে গিয়ে দাঁড়িয়েছে ১.২৫ কোটি। এছাড়াও চলতি বছরে রিলায়েন্স জিও গ্রাহক সংযোজন একেবারেই ভাল হয়নি। তাইয়্যেবা গ্রাহকদের জন্য বেশকিছু নতুন অফার আনতে চলেছে রিলায়েন্স জিও। চলতি বছরে চালু হওয়া এই অফার থাকছে চলেছে দুই বছর।

গ্রাহকদের টানতে নতুন পরিকল্পনা নিয়ে এসেছে জিও। তার মধ্যে রয়েছে ৯৯৯ টাকা,১,৪৯৯ টাকা,৭৪৯ টাকা যেগুলি ২৪ মাস এবং ১২ মাসের জন্য চালু করা হবে। এই অফার গুলির জন্য জিও প্রাইম ১০০ মিলিয়ন মানুষকে আপগ্রেড করতে সাহায্য করেছে এবং ৩০০ মিলন জিও ব্যবহারকারী দের এই পরিকল্পনাতে আকৃষ্ট করতে সক্ষম হয়েছে।

গতবছর মার্চ মাস পর্যন্ত জিও পরিষেবা সঙ্গে যুক্ত ছিলেন ৪.৭ মিলিয়ন মানুষ কিন্তু চলতি বছরে তা নেমে দাঁড়ায় ২.৩ মিলিয়ন মানুষ। রিলায়েন্স সংস্থা মনে করছেন যে, এই অফার আরো বেশি গ্রাহককে তাদের সঙ্গে যুক্ত করতে সাহায্য করবে। এছাড়া জিও গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য ৫ জি স্মার্টফোনের পাশাপাশি জিও ল্যাপটপ আনতে চলেছে বাজারে। চলতি বছরের সেপ্টেম্বরে দিকে এই ল্যাপটপ চলে আসবে আমাদের নিকটবর্তী সমস্ত স্টরে ১৫ হাজার টাকার নিচে এর দাম থাকার কারণে প্রত্যেক গ্রাহক এটি কিনতে পারবে বলেই আশাবাদী রিলায়েন্স কোম্পানি।