চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিতে চলেছেন জিও কোম্পানির কর্ণধার মুকেশ আম্বানি

16
চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিতে চলেছেন জিও কোম্পানির কর্ণধার মুকেশ আম্বানি

রিলায়েন্স কোম্পানির প্রতিষ্ঠাতা মুকেশ আম্বানি যার ব্যবসা আজ পৃথিবী বিখ্যাত। রিলায়েন্স বলতে গেলে প্রথমেই আসে মুকেশ আম্বানির নাম, রিলায়েন্স জিও তে বড়োসড়ো রকমের পরিবর্তন ঘটতে চলেছে আগামী দিনে। জিও কোম্পানির কর্ণধার মুকেশ আম্বানি এবার ইস্তফা দিতে চলেছেন চেয়ারম্যান পদ থেকে, এবং মুকেশ আম্বানির সেই রাজ আসনে বসতে চলেছেন তাঁর পুত্র আকাশ আম্বানি।

এই সিদ্ধান্ত নেওয়া হয় জিও বোর্ড মিটিং এর মাধ্যমে। মুকেশ আম্বানি সোমবারই তাঁর পদ থেকে ইস্তফা দিয়েছেন। এই খবরে জানা গেছে রিলায়েন্স জিওর সংস্থার ম্যানেজিং ডিরেক্টর পদে এসেছেন পঙ্কজ মহান পাওয়ার ২৮শে জুন থেকে যার যার পথে বসতে চলেছেন তারা, তবে মুকেশ আম্বানি তাঁর এই রাজআসন থেকে কেন ইস্তফা দিলেন সে ব্যাপারে এখনো কোনো কিছুই জানা সম্ভব হয়নি।

তবে মনে করা হচ্ছে যে আর পাঁচটা মানুষের মতোই তিনি ভবিষ্যতের প্রজন্মকে সমস্ত কিছুই বুঝিয়ে দিতে চান। তবে এটি নিয়ে চেয়ারম্যানের পদ থেকে সরে গিয়ে থাকলেও জিও প্লাটফর্মস লিমিটেডের চেয়ারম্যান পদে কিন্তু আপাতত মুকেশ আম্বানির রয়েছেন। রিলায়েন্স জিওর অ্যাডিশনাল ডিরেক্টর পদের রামিন্দর সিং গুজরাল এবং কেবি চৌধুরী রয়েছেন, এই চুক্তি পাঁচ বছরের।

আকাশ আম্বানি ব্রাউন ইউনিভার্সিটি থেকে ইকোনমিকসে গ্রাজুয়েশন করেছেন। জিওর ফোর জি ইকোসিস্টেম সেটের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা অবলম্বন করেছিলেন আকাশ আম্বানি। জিও তে বহু বিদেশি কোম্পানি ২০২০ সালের বিনিয়োগ করেছিলেন তবে আকাশ আম্বানি এই বিনিয়োগকারীদের উৎসাহী করতে বিশেষভাবে সক্ষম হয়েছিলেন।

জিওর প্রথম পদক্ষেপ ছিল গোটা দেশে ফোরজি আনার ক্ষেত্রে। রিপোর্ট অনুযায়ী জানা গেছে রিলায়েন্স জিও এপ্রিল মাসে প্রায় সাবস্ক্রাইবার পেজের ১৬.৮ লক্ষ।