বলিউডের অন্দরমহলেও চলে লিঙ্গ ভেদঃ হুমা কুরেশি

9
বলিউডের অন্দরমহলেও চলে লিঙ্গ ভেদঃ হুমা কুরেশি

যখনই মেয়েদের মধ্যে ঝগড়া বাধে তখনই সেটাকে অনেকেই ক্যাটফাইট বলে গণ্য করে। বলতে গেলে মেয়েদের ঝামেলাকে এটা বলেই ডাকা হয় কিন্তু এই ধরনের নামে ঘোর আপত্তি রয়েছে জনপ্রিয় অভিনেত্রী হুমা কুরেশির। তাঁর মতে ক্যাটফাইট কথাটি পিতৃতান্ত্রিক মানসিকতা বহন করে। এই বিষয় নিয়ে মুখ খুলেছেন মহারানী ওয়েব সিরিজের জনপ্রিয় অভিনেত্রী হুমা কুরেশি।

বলিউডে কয়েক দশক ধরে নানা রকম ঝামেলা চলে আসছে, এই ঝামেলার মধ্যে কখনো নায়িকা নায়িকাতে ঝামেলা তো কখনো এক নায়ককে নিয়ে দুই নায়িকার মধ্যে ঝামেলা, কিন্তু বলতে গেলে শুধুমাত্র যে অভিনেত্রীদের মধ্যে ঝামেলা হয় তা কিন্তু নয়। সব সময়ে বলিউডের অন্দরমহলে চলেও লিঙ্গ ভেদ।

অভিনেত্রীর মতে মহিলাদের ক্ষেত্রে ক্যাটফাইট কথাটা অত্যন্ত অপমানজনক। একে অপরের সঙ্গে যদি মানিয়ে না নেওয়া যায় তখনই বাদে ঝামেলা, কিন্তু শুধুমাত্র মেয়েদের ক্ষেত্রে এরকম ধরনের শব্দ ব্যবহার করা হয়, কিন্তু উল্টো দিকে দেখতে গেলে ছেলেদের মধ্যেও এ ধরনের ঝগড়া হয় এবং খুব বেশি পরিমাণে হয় কিন্তু সেটা প্রকাশ্যে আসে না এবং সেটাকে কেউ ডক ফাইট বলে না।

তাঁর মতে ইন্ডাস্ট্রিতে যদি কাজ করতে হয় তবে মতপার্থক্য থাকবে কিন্তু এর মানে এটা নয় যে ইন্ডাস্ট্রিতে সবাই সবার প্রতিদ্বন্দ্বী। মতপার্থক্য থাকবেই তাই বলে যদি সেটা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা হয় তবে সেটাকে কখনোই ক্যাটফাইট বলে গন্য করা ঠিক নয়। সদ্য অভিনেত্রীর ওয়েব সিরিজ মহারানী রিলিজ হয়েছে এবং যেখানে তাঁর অভিনয়ের জন্য তিনি প্রশংসিত হয়েছেন। পরবর্তীকালে অভিনেত্রীকে দেখা যাবে ডবল এক্স এল ছবিতে, যেখানে তাঁর বিপরীতে অভিনয় করবেন সোনাক্ষি সিনহা এবং সোনাক্ষীর চর্চিত প্রেমিক জাহির ইকবাল।