60,000 কোটি টাকা অনুদানের ঘোষণা করল গৌতম আদানি!

8
60,000 কোটি টাকা অনুদানের ঘোষণা করল গৌতম আদানি!

বিশ্ব-বিখ্যাত ভারতীয় ব্যবসায়ী গৌতম আদানি আজ তার 60 তম জন্মদিন উদযাপন করছেন। এবং সেই দিনটি তার প্রয়াত পিতা শান্তিলাল আদানির 100 তম জন্মবার্ষিকীও বটে।

আর তার এই বিশেষ দিনটিকে চিহ্নিত করতে গৌতম আদানি এবং তার পরিবার ঘোষণা করেছে যে তারা 60,000 কোটি টাকা অনুদান দেবে৷

গৌতম আদানির দাতব্য শাখা, আদানি ফাউন্ডেশন এই অর্থ পরিচালনা করবে। তিনি টুইটারে একটি টুইটের মাধ্যমে এটি নিশ্চিত করেছেন, যেখানে তিনি দুটি ছবি শেয়ার করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, গৌতম আদানি আহমেদাবাদে অবস্থিত আদানি গ্রুপ বিশ্বব্যাপী অন্যতম লাভজনক বহুজাতিক কোম্পানির প্রতিষ্ঠাতা এবং একজন সফল চেয়ারম্যান। তার এই এন্টারপ্রাইজটি দেশের বিভিন্ন অংশে বন্দর উন্নয়ন সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করে। গৌতম আদানি 1988 সালে খুব বেশি সমর্থন ও সমর্থন ছাড়াই প্রথম থেকেই আদানি গ্রুপ প্রতিষ্ঠা করেছিলেন।

তারপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ধনী পরিবারে জন্ম না নেওয়া সত্ত্বেও, গৌতম আদানি শিল্প খাতে বড় করার স্বপ্ন দেখতে যথেষ্ট সাহসী ছিলেন। কয়েক দশকের কঠোর পরিশ্রমের পরে যা এখনও চলছে, গৌতম আদানি নিজের জন্য একটি সাম্রাজ্য তৈরি করতে পেরেছেন যা প্রায় 127.7 বিলিয়ন মার্কিন ডলারের বিশাল অঙ্কের। বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি ছাড়াও, গৌতম আদানি তার জনহিতৈষী এবং সামাজিক কাজের জন্যও বিখ্যাত।