ফের বৃদ্ধি পেল গ্যাস সিলিন্ডারের দাম! দেখে নিন নতুন মূল্য

14
ফের বৃদ্ধি পেল গ্যাস সিলিন্ডারের দাম! দেখে নিন নতুন মূল্য

চলতি মাসের শুরু থেকেই সাধারণ মানুষের জন্য এল আরো একবার নতুন চমক। তবে অবশ্যই তা সুখকর নয়। গ্যাস সিলিন্ডারের দাম আরো একবার বৃদ্ধি পেল। প্রত্যেক গ্যাস সিলিন্ডারে ৭৩.৫ টাকা করে বৃদ্ধি করা হয়েছে। তবে বাড়ির রান্নার গ্যাসের দাম এখনো পর্যন্ত অপরিবর্তিত রাখা হয়েছে। দিল্লিতে ১৯ কিলোগ্রাম গ্যাস সিলিন্ডারের দাম পনেরশো টাকা থেকে বেড়ে ১৬২৩ টাকা হয়েছে।

জুলাই মাসে বাড়ির রান্নার গ্যাসের দাম ২৫.৫০ টাকা প্রতি সিলিন্ডারে বৃদ্ধি করেছিল তেল সংস্থাগুলি৷ দিল্লিতে ১৪.২ কিলো ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ৮৩৪.৫০ টাকা৷ এছাড়া কলকাতা ১৪.২ কিলোগ্রাম গ্যাসের দাম ৮৬১ টাকা, মুম্বইয়ে ৮৩৪.৫০ টাকা ও চেন্নাইয়ে ৮৫০.৫০ টাকা ৷

১৯ কিলোগ্রাম গ্যাস সিলিন্ডারের যে নতুন দাম ধার্য করা হয়েছে, চলুন জেনে নেওয়া যাক।

দিল্লিতে কর্মাশিয়াল গ্যাসের দাম ৭৩ টাকা বেড়ে হয়েছে ১৬২৩ টাকা। কলকাতায় দাম বেড়ে হয়েছে ১৬২৯ টাকা,চেন্নাইয়ে ১৭৬১ টাকা। মুম্বইয়ে দাম বাড়ানোর পর কর্মাশিয়াল গ্যাসের দাম হয়েছে ১৫৭০.৫০ টাকা।

১৪ কিলোগ্রাম গ্যাস সিলিন্ডারের দাম কিভাবে বৃদ্ধি পেয়েছে চলুন জেনে নিই।

দিল্লিতে ৮৩৪.৫০ টাকা প্রতি সিলিন্ডার কলকাতায় ৮৬১ টাকা, মুম্বইয়ে ৮৩৪.৫০ টাকা, চেন্নাইয়ে ৮৫০.৫০ টাকা।

প্রত্যেক মাসের প্রথম দিনে তেল সংস্থার তরফে গ্যাসের দাম আপডেট করা হয়৷ আপনি IOCL এর অফিশিয়াল লিঙ্কে https://iocl.com/Products/IndaneGas.aspx গ্যাসের দাম চেক করতে পারবেন ৷

এলপিজি গ্রাহকদের সিলিন্ডার রিফিল করার জন্য গ্যাস ডিস্ট্রিবিউটার সিলেক্ট করার ছাড় দেওয়া হচ্ছে৷ এখনও পর্যন্ত গ্রাহকরা নির্দিষ্ট ডিস্ট্রিবিউটার থেকে সিলিন্ডার রিফিল করতে পারতেন৷ সম্পূর্ণ ভারতবর্ষে কিছুদিনের মধ্যেই এই যোজনা লাগু করা হবে।এই যোজনার প্রথম পর্যায় ইতিমধ্যেই চন্ডীগড়, কোয়েম্বটুর, গুরুগ্রাম, পুণে ও রাঁচিতে শুরু করা হয়েছে।