আগামী ৩১শে জানুয়ারি পর্যন্ত বিনামুল্যে করা যাবে গ্যাস বুক, শীঘ্রই দেখে নিন

33
আগামী ৩১শে জানুয়ারি পর্যন্ত বিনামুল্যে করা যাবে গ্যাস বুক, শীঘ্রই দেখে নিন

বিগত বেশ কয়েকদিন ধরেই জ্বালানি তেলের দাম ঊর্ধ্বমুখী। আন্তর্জাতিক বাজারের সঙ্গে তাল মিলিয়ে ভারতেও পেট্রোল এবং ডিজেলের দাম ক্রমে বেড়েই চলেছে। পেট্রোল এবং ডিজেলের দামের সঙ্গে সঙ্গেই রান্নার এলপিজি গ্যাসের দামও ক্রমে বেড়েই চলেছে। জ্বালানি তেলের এমন লাগামছাড়া দাম বৃদ্ধিতে স্বভাবতই নাজেহাল মধ্যবিত্ত সম্প্রদায়। তবে চলতি মাসে প্রায় বিনা মূল্যেই গ্যাস বুক করতে পারেন সাধারণ মানুষ, এমনই কিছু সুযোগ-সুবিধা প্রদান করছে কিছু গ্যাস সরবরাহকারী সংস্থা।

HP, Indane এবং Bharat Gas-এর মতো দেশের তিনটি পেট্রোলিয়াম সংস্থা সম্প্রতি গ্রাহকদের এই বিশেষ ছাড় দিচ্ছে। এই তিন সংস্থার পরিকল্পনা অনুসারে আগামী ৩১শে জানুয়ারি পর্যন্ত যারা গ্যাস বুক করবেন তাদের ৭০০ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাকের সুবিধা প্রদান করা হবে। এক্ষেত্রে এই তিন পেট্রোলিয়াম সংস্থার গ্রাহকদের অবশ্যই Paytm অ্যাপ ব্যবহার করেই এলপিজি গ্যাস বুকিং করতে হবে।

পেট্রোলিয়াম সংস্থার তরফ থেকে নির্ধারিত মূল্য অনুযায়ী কলকাতায় প্রতি ১৪.২ লিটারের এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ৭২০ টাকা ৫০ পয়সা। গ্যাস বুক করার সময় গ্রাহকদের এই টাকা প্রদান করতে হয়। এরপর গ্রাহকদের একাউন্টে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সামান্য কিছু ভর্তুকির টাকা ফেরত দেওয়া হয়। তবে আগামী ৩১শে জানুয়ারি পর্যন্ত পেটিএম ব্যবহার করে গ্যাস বুক করার ক্ষেত্রে গ্রাহকদের ৭০০ টাকা ক্যাশব্যাক পাওয়ার সুযোগ থাকছে।

তবে শর্ত একটাই, পেটিএম অ্যাপ ব্যবহার করে যারা প্রথমবার গ্যাস সিলিন্ডার বুক করবেন, একমাত্র তারাই এই ক্যাশব্যাকের সুবিধা পাবেন। পেট্রোলিয়াম সংস্থাগুলি কার্যত এভাবে গ্রাহকদের ডিজিটাল লেনদেনের প্রতি আগ্রহী করে তুলতে চাইছে।