এবার থেকে পড়ুয়াদের দৈনিক ২ জিবি করে ডেটা দিবে এই রাজ্য

4
এবার থেকে পড়ুয়াদের দৈনিক ২ জিবি করে ডেটা দিবে এই রাজ্য

এখনো কিন্তু স্বাভাবিক হয়নি করোনা পরিস্থিতি, এর মধ্যেই খোঁজ মিলেছে নতুন স্টেইনের যা খুবই চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। এই সমস্ত কারণ মাথায় রেখেই এখনো দেশের প্রায় সব রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। চলছে অনলাইন ক্লাস। কিন্তু সব কিছুরই একটা সুবিধা অসুবিধা রয়েছে। বাড়ি থেকে স্কুল-কলেজে পঠন-পাঠন চললেও রয়ে যাচ্ছে ইন্টারনেট সমস্যা।

কিন্তু এবার এই সমস্যা দূর করতেই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামি এক দারুণ ঘোষণা করল পড়ুয়াদের জন্য। গতকাল রবিবার মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, এবার থেকে পড়ুয়াদের দৈনিক ২ জিবি করে ডেটা দেওয়া হবে। আর সেই হিসেবে এই দৈনিক নয় লক্ষ্য পূরণ এই সুযোগ পাবে।

নতুন বছরের একেবারে প্রথম থেকেই এপ্রিল মাস পর্যন্ত দৈনিক ২ জিবি করে ডেটা দেওয়া হবে বলে পড়ুয়াদের জানানো হয়েছে। আর এই খবর পেয়ে পড়ুয়াদের মধ্যে দারুন উচ্ছ্বাস। তামিলনাড়ু রাজ্যে শুধু স্কুল-কলেজ নয় অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান যেমন পলিটেকনিক কলেজ ইঞ্জিনিয়ারিং কলেজ আর্টস লিটারেচার সব ক্ষেত্রেই অনলাইনে ক্লাস চলছে।

আর এই সমস্ত সিদ্ধান্ত করোনার বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখেই নেওয়া হয়েছে। কিন্তু অনলাইনে ক্লাস চললেও সবথেকে বড় সমস্যা ডেটা। তাই সরকারের তরফ থেকে এই সমস্যা দূর করার জন্য এ এক নতুন ধরনের পদক্ষেপ। গতকাল রবিবার এই সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার। জানুয়ারি মাস থেকে এপ্রিল মাস পর্যন্ত পড়ুয়াদের দৈনিক ২ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে যার ফলে উপকৃত হবে লক্ষাধিক পড়ুয়া।